Flight Disaster: এবার ভিস্তারা, মাঝ-আকাশে বিকল হাইড্রোলিক ব্যবস্থা! কোনওক্রমে রক্ষা...

এদিন দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে ভিস্তারা এয়ারলাইন্সের বিমানটি। ওই বিমানে যাত্রী ছিলেন ১৪০ জন। গন্তব্য, ভুবনেশ্বর।

Updated By: Jan 9, 2023, 10:19 PM IST
Flight Disaster: এবার ভিস্তারা, মাঝ-আকাশে বিকল হাইড্রোলিক ব্যবস্থা! কোনওক্রমে রক্ষা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ফের বিপত্তি আকাশপথে। উড়ান নেওয়ার পরেই এবার বিকল হয়ে গেল হাইড্রোলিক ব্যবস্থা! সম্পূর্ণ জরুরি অবস্থা জারি করা হল বিমানে। সঙ্গে আপদকালীন অবতরণ।

দু'মাসের কম সময়ের ব্যবধান দু'বার। এদিন দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে যাত্রা শুরু করে ভিস্তারা এয়ারলাইন্সের একটি বিমান। ওই বিমানে যাত্রী ছিলেন ১৪০ জন। গন্তব্য, ভুবনেশ্বর। কিন্তু উড়ান নেওয়ার কিছুক্ষণ পরে জরুরি অবতরণ করতে হল পাইলট। কোথায়? দিল্লি বিমানবন্দরেই। কেন? আকাশের ওড়ার পর আচমকাই ককপিটে হাইড্রোলিক ব্যবস্থা বিকল হয়ে গিয়েছিল। ঘটনার তদন্তে নেমেছে DGCA।

আরও পড়ুন: Delhi Pollution: পরিস্থিতি খুবই খারাপ, দিল্লিতে আপাতত নিষিদ্ধ পেট্রোল ও ডিজেলের এই দু'ধরনের গাড়ি

এর আগেও, বারাণসী বিমানবন্দরেই জরুরি অবতরণ করছিল ভিস্তারা এয়ারলাইন্সের বিমান। সেবার মাঝ আকাশে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন এক এক যাত্রী। 

এদিকে এয়ার ইন্ডিয়ার বিমানে প্রস্রাবকাণ্ডে কড়া নির্দেশিকা জারি করেছে DGCA। নির্দেশিকায় উল্লেখ, 'সম্প্রতি বিমানে যাত্রীদের অশালীন আচরণের বেশ কয়েকটি ঘটনা নজরে এসেছে। সেক্ষেত্রে পাইলট ও বিমানকর্মীরা সঠিক পদক্ষেপ করতে ব্যর্থ হয়েছেন'। ব্যবধান মাত্র কয়েকদিন। এয়ার ইন্ডিয়ার বিমানে সহযাত্রীর অভব্য আচরণে বিপাকে পড়েন দুই মহিলা। একজনের গায়ে, আর একজনের কম্বলে নাকি প্রস্রাব করে দেন এক ব্য়ক্তি! বিমানসংস্থার দাবি, অভিযুক্তরা মদ্যপ ছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.