Ganesh Chaturthi 2023: বড় চমক! ১০০ থেকে ৫০০-র নোট, কয়েনে সেজেছে আড়াই কোটির গণেশ

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, মোট ২.১৮ কোটি টাকার নোট ও ৭০ লাখ টাকার কয়েন ব্যবহার করা হয়েছে মন্দির থেকে গণেশের সাজসজ্জায়। পুজোর পর এই সমস্ত টাকা- নোট ও কয়েন, যাঁরা দিয়েছেন, তাঁদের আবার ফিরিয়ে দেওয়া হবে। 

Updated By: Sep 18, 2023, 06:00 PM IST
Ganesh Chaturthi 2023: বড় চমক! ১০০ থেকে ৫০০-র নোট, কয়েনে সেজেছে আড়াই কোটির গণেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত পোহালেই গণেশ চতুর্থী। আর সেই গণেশ চতুর্থীতে এবার বড় চমক! আড়াই কোটির গণেশ! নোট থেকে কয়েন, সেজে উঠেছে সেই গণেশ...  আড়াই কোটির গণেশের সেই ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল সেই ভিডিয়ো। ১০০ থেকে ৫০০-র নোট, কয়েনে সেজে উঠেছে আড়াই কোটির গণেশ। 

কোথায়? বেঙ্গালুরুতে। বেঙ্গালুরুর জে পি নগরে পুত্তেনাহল্লিতে শ্রী সত্য গণপতি মন্দিরে গেলেই দেখা মিলবে আড়াই কোটির গণেশের। কী নেই সেই গণেশের সাজসজ্জায়? রয়েছে ৫০০ টাকার নোট। ২০০ টাকার নোট। ১০০ টাকার নোট। ৫০ টাকার নোট। ২০ টাকার নোট। আর ১০ টাকার নোট। সঙ্গে রয়েছে কয়েন। মন্দির থেকে গণেশের বেশভূষা, চারদিকে শুধু টাকারই ছড়ছড়ি। 

সিদ্ধিদাতা গণেশের পুজো করা হয় সিদ্ধিলাভের কামনায়। গণেশের সঙ্গে জড়িয়ে আছে সৌভাগ্য, আর্থিক শ্রীবৃদ্ধির যোগ। এমনটাই বলা হয়ে থাকে। আর সেই গণেশ এবার নিজেই সেজে উঠেছে 'অর্থে'! বেঙ্গালুরুর জে পি নগরে পুত্তেনাহল্লির শ্রী সত্য গণপতি মন্দির প্রতি বছরই কিছু না কিছু চমক দেয় তার দর্শনার্থীদের। এবারও সেই ধারা অক্ষুণ্ণ রইল। 

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, মোট ২.১৮ কোটি টাকার নোট ও ৭০ লাখ টাকার কয়েন ব্যবহার করা হয়েছে মন্দির থেকে গণেশের সাজসজ্জায়। ৩ মাস লেগেছে এটা তৈরি করতে। পুজোর পর এই সমস্ত টাকা- নোট ও কয়েন, যাঁরা দিয়েছেন, তাঁদের আবার ফিরিয়ে দেওয়া হবে। 

আরও পড়ুন, Yogi Adityanath: 'যমরাজ তোমার জন্য অপেক্ষা করে থাকবে', কড়া হুঁশিয়ারি যোগীর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.