ভোর রাতে বিশাখাপাটনমে ফের গ্যাস লিক করে বিপর্যয়, ২ জনের মৃত্যু

এবার একটি ওষুধ কোম্পানি থেকে গ্যাস লিক করে বিপর্যয় ঘটে।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jun 30, 2020, 09:05 AM IST
ভোর রাতে বিশাখাপাটনমে ফের গ্যাস লিক করে বিপর্যয়, ২ জনের মৃত্যু
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : মে মাসের ভয়ঙ্কর গ্যাস লিক করে বিপর্যয়ের ঘটনা এখনও স্মৃতিতে টাটকা। এরমধ্যেই ফের গ্যাস লিক করে ফের ২ জনের মৃত্যু হল আবারও সেই বিশাখাপাটনমে। গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন আরও ৪ জন। গ্যাস লিক করার ঘটনায় তুমুল আতঙ্ক ছড়িয়েছে বিশাখাপাটনম জুড়ে। 

জানা গিয়েছে, সোমবার ভোর রাতের দিকে স্থানীয় একটি ওষুধ কোম্পানি থেকে গ্যাস লিক করার ঘটনা ঘটে। বিশাখাপাটনমের পার্বদা এলাকায় সাইনার লাইফ সায়েন্সেস বলে একটি ওষুধ কোম্পানি রয়েছে। সেখান থেকেই গ্যাস লিক করে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। বিষাক্ত গ্যাস লিক করার ফলে ইতিমধ্যেই ২ জন প্রাণ হারিয়েছেন। গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪ জন। গ্যাস লিক করার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান বিশাখাপাটনম জেলাশাসক বিনয় চাঁদ ও পুলিস সুপার আর কে মিনা।

বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণাধীন বলে জানিয়েছেন আধিকারিকরা। এই নিয়ে দু' মাসেরও কম সময়ের মধ্যে দু-দু'বার গ্যাস লিকের ঘটনা ঘটল বিশাখাপাটনমে। এর আগে মে মাসে বিশাখাপাটনমের গোপালপাটনম এলাকায় এল.জি.পলিমার বলে একটি কারখানা থেকে গ্যাস লিক ১২ জনের মৃত্যু হয়। অসুস্থ হয়ে পড়েন কমপক্ষে সাড়ে ৩০০ মানুষ। এরপর সোমবার ভোর রাতে ফের গ্যাস লিকের ঘটনা ঘটতেই ফের নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন, অ্যাপের পর এবার 5G প্রযুক্তির ক্ষেত্রে চিনা সামগ্রী ব্যবহারে নিষেধাজ্ঞার ভাবনা কেন্দ্রের!