ধন-তালাশের দ্বিতীয় দিনে কং-বিজেপি টানাপোড়েন, অমর সিংয়ের দাবি, সাধু খোঁজ নিয়ে মেতে দেশ

সাধুর স্বপ্নাদেশের ভিত্তিতে উত্তরপ্রদেশের উন্নাওয়ে সোনার খোঁজ চালিয়ে যাচ্ছে এএসআই। আজ চলছে খোঁড়াখুঁড়ির দ্বিতীয় দিন। আর এএসআইয়ের খননকার্যকে কেন্দ্র করে রীতিমতো মেলা বসে গিয়েছে এলাকায়। সোনার খোঁজের সাক্ষী থাকতে এলাকায় হাজির সংবাদমাধ্যম থেকে কৌতুহলী জনতা সকলেই। সেই ভিড়ে জমে গিয়েছে বিকিকিনির পসরা। শোভন সরকার নামে এক সাধুর দাবি, গ্রামের কেল্লার নীচে সোনা পোঁতা আছে। আর সেকথা স্বপ্নাদেশে জানতে পেরেছেন তিনি। এরপরেই ওই সোনা তুলে আনতে উদ্যোগী হন কেন্দ্রীয় মন্ত্রী চরণদাস মোহান্ত।

Updated By: Oct 19, 2013, 08:33 PM IST

সাধুর স্বপ্নাদেশের ভিত্তিতে উত্তরপ্রদেশের উন্নাওয়ে সোনার খোঁজ চালিয়ে যাচ্ছে এএসআই। আজ চলছে খোঁড়াখুঁড়ির দ্বিতীয় দিন। আর এএসআইয়ের খননকার্যকে কেন্দ্র করে রীতিমতো মেলা বসে গিয়েছে এলাকায়। সোনার খোঁজের সাক্ষী থাকতে এলাকায় হাজির সংবাদমাধ্যম থেকে কৌতুহলী জনতা সকলেই। সেই ভিড়ে জমে গিয়েছে বিকিকিনির পসরা।
`ধনতলাশ`কে কটাক্ষ কালামের, সোনা খোঁজের কথা অস্বীকার এএসআইয়ের।

শোভন সরকার নামে এক সাধুর দাবি, গ্রামের কেল্লার নীচে সোনা পোঁতা আছে। আর সেকথা স্বপ্নাদেশে জানতে পেরেছেন তিনি। এরপরেই ওই সোনা তুলে আনতে উদ্যোগী হন কেন্দ্রীয় মন্ত্রী চরণদাস মোহান্ত।
এক স্বপ্নাদেশের ভিত্তিতে উন্নাও গ্রামে খোঁড়াখুঁড়ি শুরু করা কতটা যুক্তিসঙ্গত? এই প্রশ্নের মুখে অস্বস্তিতে কেন্দ্রীয় সরকার। যাঁর উদ্যোগে উন্নাওয়ে এএসআই-এর খোঁড়াখুঁড়ি, সেই কেন্দ্রীয় মন্ত্রী চরণদাস মোহন্তের দাবি করছেন, মাটির নীচে সোনা থাকা অস্বাভাবিক নয়। আরেক কেন্দ্রীয় মন্ত্রী মণীশ তিওয়ারিও খোঁড়াখুঁড়ির সপক্ষেই যুক্তি পেশ করেছেন।  স্বপ্ন দেখানো বাবা আসলে কে? জানতে ক্লিক করুন এখানে
এদিকে প্রাক্তন সমাজবাদী পার্টি নেতা ও সাংসদ অমর সিংয়ের দাবি, উন্নাওয়ে যে গুপ্তধনের খোঁজ চলছে তা তাঁর পূর্বপুরুষের।
দৌণ্ডিয়া খেড়া গ্রামের শিবমন্দিরে ত্রিশূলেই নাকি রয়েছে গুপ্তধনের হদিশ। গ্রামবাসীদের দাবি, সূর্যের আলো পড়ার পর ত্রিশূলের ছায়া যেখানে পড়বে সেখানেই নাকি লুকনো রয়েছে গুপ্তধন। 
সোনার খোঁজের প্রসঙ্গ টেনে কংগ্রেসকে খোঁচা বিজেপির৷ যদিও, বিজেপির কটাক্ষকে গুরুত্ব দিতে নারাজ কংগ্রেস৷ এদিকে, কেন্দ্রীয় মন্ত্রী চরণদাস মোহন্তর দাবি, সাধুর স্বপ্ন নয়, খনন চলছে আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়ার রিপোর্টের উপর ভিত্তি করেই৷

.