উপরাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী গোপালকৃষ্ণ গান্ধী

উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রর্থী ঘোষণাতেও এককাট্টা বিরোধীরা। বিরোধীদের প্রার্থী হচ্ছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল তথা প্রাক্তন আমলা তথা মহাত্মা গান্ধীর নাতি গোপালকৃষ্ণ গান্ধী। শ্রী গান্ধীর নাম প্রস্তাব করেছিল তৃণমূল কংগ্রেস, বাকি দলগুলি সেই নামে সর্বসম্মত সমর্থন জানায়। এর আগে রাষ্ট্রপতি পদপ্রর্থীর নাম প্রস্তাব করেছিল কংগ্রেস।

Updated By: Jul 11, 2017, 01:20 PM IST
উপরাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী গোপালকৃষ্ণ গান্ধী

ওয়েব ডেস্ক: উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রর্থী ঘোষণাতেও এককাট্টা বিরোধীরা। বিরোধীদের প্রার্থী হচ্ছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল তথা প্রাক্তন আমলা তথা মহাত্মা গান্ধীর নাতি গোপালকৃষ্ণ গান্ধী। শ্রী গান্ধীর নাম প্রস্তাব করেছিল তৃণমূল কংগ্রেস, বাকি দলগুলি সেই নামে সর্বসম্মত সমর্থন জানায়। এর আগে রাষ্ট্রপতি পদপ্রর্থীর নাম প্রস্তাব করেছিল কংগ্রেস।

 

উল্লেখ্য, আজই নয়াদিল্লিতে সংসদের লাইব্রেরিতে উপরাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম চূড়ান্ত করতে সনিয়া গান্ধীর ডাকে ১৮টি বিরোধী দলের বৈঠক বসে। কংগ্রেস ছাড়া বৈঠকে ছিল লালুর আরজেডি, তৃণমূল কংগ্রেস, ডিএমকে, এনসিপি, সপা, বসপা এবং বামেরা। উল্লেখযোগ্য ভাবে আজকের এই বৈঠকে উপস্থিত ছিল না নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেড। এর আগে রাষ্ট্রপতি পদে এনডিএ প্রার্থী রামনাথ কোবিন্দের বিরুদ্ধে বিরোধীরা প্রার্থী করেছেন লোকসভআর প্রাক্তন অধ্যক্ষা মীরা কুমারকে। যদিও প্রথমে কথা দিলেও শেষ পর্যন্ত রাষ্ট্রপতি পদে বিরোধী জোটের রাষ্ট্রপতি প্রার্থীকে সমর্থন না করে এনডিএ-এর কোবিন্দকেই সমর্থন জানিয়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

.