রাহুলের গোরক্ষপুর সফরের দিনই শিশুমৃত্যুর জন্য পূর্বতন সরকারকে কাঠগড়ায় তুললেন ‌যোগী

Updated By: Aug 19, 2017, 12:36 PM IST
রাহুলের গোরক্ষপুর সফরের দিনই শিশুমৃত্যুর জন্য পূর্বতন সরকারকে কাঠগড়ায় তুললেন ‌যোগী

ওয়েব ডেস্ক: রাহুল গান্ধীর গোরক্ষপুর সফরের দিনই শিশুমৃত্যু নিয়ে সুর চড়ালেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ‌যোগী আদিত্যনাথ। ঘটনার প্রায় ১০ দিন পর কাঠগড়ায় তুললেন পূর্বতন সরকারকে। এর আগে চিকিৎসক ও কর্মচারীদের দায়ী করলেও বিরোধীদের কখনো বেঁধেননি তিনি। শনিবার রাহুল গান্ধী গোরক্ষপুরে পা রাখার আগে তাঁর সফরের সুর বেঁধে দিলেন ‌যোগী। 

শনিবারই গোরক্ষপুর সফরে গিয়েছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। বিআরডি মেডিক্যাল কলেজে শিশুমৃত্যুর জেরেই তাঁর এই গোরক্ষপুর সফর। 

শনিবার ‌বাছাই করা বিশেষণে রাহুল গান্ধীকে আক্রমণ করেন ‌যোগী। বলেন, 'গোরক্ষপুরকে পিকনিক স্পট হতে দেব না।' এদিন গোরক্ষপুরে 'স্বচ্ছ উত্তর প্রদেশ' প্রকল্পের উদ্বোধন করে তিনি বলেন, 'দিল্লিতে বসে থাকা এক ‌যুবরাজ পরিচ্ছন্নতার গুরুত্ব ‌জানবে না। গোরক্ষপুরে পিকনিক স্পট করার অনুমতি তাঁকে দেওয়া উচিত নয়।' 

‌যোগী আরও বলেন, 'গত ১২ - ১৫ বছরে উত্তর প্রদেশের ক্ষমতাসীন সরকারগুলি সমস্ত প্রতিষ্ঠানগুলিকে নষ্ট করে দিয়েছে। সংকীর্ণ স্বার্থ স্বার্থ চরিতার্থ করতে গিয়ে একাজ করেছে তারা। মানুষকে পরিষেবা থেকে বঞ্চিত করেছে তারা।' 

আদিত্যনাথের কথায়, 'রোগ নিরাময়ের থেকে আগে থেকে প্রতিরোধের ব্যবস্থা করা ভাল। আমি ক্ষমতায় আসার পর এনসেফেলাইটিসের বিরুদ্ধে লড়াই শুরু করেছি। 

.