অর্থনীতি নিয়ে সরকার দিশাহীন, পদে পদে ভুল করছে, কেন্দ্রকে তোপ চিদম্বরমের

সংসদ থেকে বেরিয়ে সাংবাদিক বৈঠক করেন রাজ্যসভার সাংসদ চিদম্বরম। তবে, মামলা নিয়ে মুখ খোলা বারণ। গতকাল সুপ্রিম কোর্ট জামিন দেওয়ার সময় কিছু বেশ কিছু শর্ত চাপিয়ে দেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের উপর

Updated By: Dec 5, 2019, 02:49 PM IST
অর্থনীতি নিয়ে সরকার দিশাহীন, পদে পদে ভুল করছে, কেন্দ্রকে তোপ চিদম্বরমের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: অর্থনীতির বেহাল দশা নিয়ে বলতে গিয়ে একাধিক ‘ভুল’ কথাটি উচ্চারণ করলেন পি চিদম্বরম। সরকার প্রতি পদে পদে ভুল করছে, কারণ দিশাহীন পথে চলছে সরকার। সাংবাদিক বৈঠক করে জানালেন প্রাক্তন অর্থমন্ত্রী। তিহাড় জেলে ১০৬ দিন কাটানোর পর এই প্রথম চিদম্বরমের সাংবাদিক বৈঠক।

বৃহস্পতিবার তিনি জানান, চলতি অর্থবর্ষে ৫ শতাংশ জিডিপি ছোঁয়, তা হলে সত্যি আমরা ভাগ্য়বান হবো। মনে রাখা দরকার, সরকারকে এই আশঙ্কার বার্তা আগেই দিয়েছিলেন অরবিন্দ সুহ্মমণ্যন। আজ প্রায় ৩ মাস পর সংসদে এলেন চিদম্বরম। তিনি বলেন, “সংসদে সরকার আমার বাকস্বাধীনতা রোধ করতে পারবে না।”

সংসদ থেকে বেরিয়ে সাংবাদিক বৈঠক করেন রাজ্যসভার সাংসদ চিদম্বরম। তবে, মামলা নিয়ে মুখ খোলা বারণ। গতকাল সুপ্রিম কোর্ট জামিন দেওয়ার সময় কিছু বেশ কিছু শর্ত চাপিয়ে দেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের উপর। এর মধ্যে সাংবাদিকদের সামনে মামলা নিয়ে মুখ খুলতে নিষেধ করা হয়েছে। আদালতের অনুমতি নিয়ে করতে হবে বিদেশ ভ্রমণ।  আরও বেশ কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। জেল থেকে বেরিয়ে চিদম্বরম বলেন, “১০৬ দিন পর মুক্ত বাতাসে নিঃশ্বাস নিতে পেরে ভাল লাগছে।” আইএনএক্স দুর্নীতি মামলায় অগস্ট থেকে কখন সিবিআই কখনও ইডির হেফাজতে থাকতে হয়েছে। ১০৬ দিন তিহাড় জেলে রাত কাটান তিনি। একাধিক বার জামিনের আবেদন করেও পাননি পি চিদম্বরম।

আরও পড়ুন- উন্নাও-এ নির্যাতিতাকে পুড়িয়ে মারার চেষ্টা, জামিন পেয়েই 'প্রতিশোধ' অভিযুক্তদের

ইডি-র তদন্তকারীদের দাবি,চিদম্বরম প্রভাবশালী ব্যক্তিত্ব। সাক্ষী এবং তদন্তে প্রভাব খাটাতে পারেন তিনি। এছাড়াও, তদন্তে চিদম্বরম সহযোগিতা করছেন না বলে তদন্তকারীদের অভিযোগ ছিল।  এই যুক্তিতে একাধিকবার তাঁর জামিন নাকচ হয়েছে।

.