No Lungis Or Nighties: আবাসনে পরা যাবে না লুঙ্গি-নাইটি! পোশাক নিয়ে 'বেনজির' বার্তা কর্তৃপক্ষের

সার্কুলারে বলা হয়েছে, ফ্ল্যাটের বাইরে এলে বিশেষত 'কমন প্লেস' যেমন পার্ক, অন্যান্য জায়গাগুলিতে লুঙ্গি বা নাইটির মতো পোশাক পরা যাবে না। অনেক আবাসিকরাই কর্তৃপক্ষের এই নিয়মকে স্বাগত জানিয়েছে, অনেকে আবার এই নিয়মের বিরুদ্ধে সুরও চড়িয়েছে। 

Updated By: Jun 14, 2023, 03:11 PM IST
No Lungis Or Nighties: আবাসনে পরা যাবে না লুঙ্গি-নাইটি! পোশাক নিয়ে 'বেনজির' বার্তা কর্তৃপক্ষের
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবাসিকদের পোশাক নিয়ে এক 'বেনজির' নির্দেশ জারি করল আবাসন কর্তৃপক্ষ। কমপ্লেক্সের 'কমন প্লেস'গুলিতে সঠিক পোশাক পরার জন্য বসবাসকারী আবাসিকদের লিখিত আবেদন জানান হয়েছে। ১০ জুন গ্রেটার নয়ডার হিমসাগর অ্যাপার্টমেন্টস ওয়ানার্স অ্যাসোসিয়েশন একটি বিবৃতি দিয়ে একথা জানিয়ে দেয়। ওই সার্কুলারে বলা হয়েছে, ফ্ল্যাটের বাইরে এলে বিশেষত 'কমন প্লেস' যেমন পার্ক, অন্যান্য জায়গাগুলিতে লুঙ্গি বা নাইটির মতো পোশাক পরা যাবে না। 

আরও পড়ুন, Zomato | Deepinder Goyal: মাইনে না পেয়েও মাসিক আয় ১ কোটি; স্কুলের পরীক্ষায় ফেল করেও IIT-তে এই ডেলিভারি বয়

অনেক আবাসিকরাই কর্তৃপক্ষের এই নিয়মকে স্বাগত জানিয়েছে, অনেকে আবার এই নিয়মের বিরুদ্ধে সুরও চড়িয়েছে। সোশাল মিডিয়ায় বিষয়টি প্রকাশ্যে আসার পর প্রতিক্রিয়া দিয়েছেন নেটিজেনরাও। অনেকের মতো পোশাক-পরিচ্ছদ সকলের ব্যক্তিগত পছন্দ। কোন মানুষ কোন পোশাকে স্বচ্ছন্দ বোধ করবেন সেটা তার বিষয়৷ জোর করে কোনও কিছু চাপিয়ে দেওয়া উচিত নই বলেই মন্তব্য করেছেন অনেকে।

যদিও অ্যাসোসিয়েশনের সভাপতি সি কে কালরা জানিয়েছেন, তারা কখনই ব্যক্তিগত পছন্দের বিরুদ্ধে নয়। কোনও কিছু চাপিয়ে দেওয়ার পক্ষেও নয়৷ তাদের সংগঠনের কাছে একাধিক অভিযোগ জমা পড়েছে যে অনেকেই 'কমন প্লেস'গুলিতে যোগাসন করার সময় লুঙ্গি বা নাইটির মতো পোশাক পরে আসে, যা অনেকের কাছে যথাযথ মনে হয় না। সেই মর্মেই আবেদন করা হয়েছে আবাসিকদের কাছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, আবাসিকদের অনুরোধ করা হচ্ছে সোসাইটির আশেপাশে চলাফেরার সময় তাদের আচরণ এবং পোশাক সম্পর্কে সচেতন হতে। তাদের আচরণ যেন অন্যদের আপত্তির কারণ না হয় সেটাও নিশ্চিত করতে হবে। কারণ বড়দের দেখেই শিশুরা শিখবে। তাই যেগুলিকে ঘরের পোশাক হিসেবে মনে করা হয় যেমন লুঙ্গি বা নাইটি, সেগুলি পরে বাইরে না ঘোরার জনু অনুরোধ করা হচ্ছে সকলকে।

ওই কমপ্লেক্সের এক আবাসিকের মতে এই সার্কুলারে ন্যায্য কথাই বলা হয়েছে। তিনি কোনও সমস্যা দেখছেন না। তার কথায়, কোনও জরিমানা তো আরোপ করা হয়নি। অনুরোধ করা হয়েছে মাত্র। তবে এমন আচরণ এখানে তেমন কেউকরে না। অধিকাংশ বাসিন্দা নিয়ম মেনেই চলেন।

আরও পড়ুন, Cyclone Biparjoy: ভারতে 'বিপর্যয়' আসার আগেই ৭ জনের মৃত্যু!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.