Teesta Setalvad: আচমকাই মুম্বইয়ে হানা গুজরাট এটিএসের, আটক সমাজকর্মী তিস্তা শেতলওয়াড়

সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাতকারে গুজরাট হিংসা নিয়ে কংগ্রেসকে বিঁধেছেন অমিত শাহ। একইসঙ্গে তিনি গুজরাট হিংসা নিয়ে মিথ্যে তথ্য দেওয়ার অভিযোগ এনেছেন তিস্তার বিরুদ্ধে

Updated By: Jun 25, 2022, 07:28 PM IST
Teesta Setalvad: আচমকাই মুম্বইয়ে হানা গুজরাট এটিএসের, আটক সমাজকর্মী তিস্তা শেতলওয়াড়

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ে তাঁর বাসভবন থেকে গ্রেফতার সমাজকর্মী তিস্তা শেতলওয়াড়। শনিবার তাঁকে আটক করে সান্তাক্রুজ থানায় নিয়ে যায় গুজরাট এটিএস। এখন তাঁকে আহমেদাবাদ নিয়ে যাওয়া হচ্ছে।

২০০২ সালের গুজরাট হিংসা নিয়ে এফআইআর হয়েছে তিস্তা ও ২ প্রাক্তন আইপিএস অফিসারের বিরুদ্ধে। অভিযোগ, গুজরাট হিংসা নিয়ে তাঁরা ভুল তথ্য দিয়েছেন।

উল্লেখ্য, গুজরাট হিংসায় স্পেশাল ইনভেস্টিগেশন টিম ৬৪ জনকে ক্লিনটিট দিয়েছে। এনিয়ে সুপ্রিম কোর্টেও  একই রায় দিয়েছে। এরপরই আজ সংবাদসংস্থাকে দেওয়া এক সাক্ষাতকারে গুজরাট হিংসা নিয়ে কংগ্রেসকে বিঁধেছেন অমিত শাহ। পাশাপাশি ১৯৮৪-র শিখ বিরোধী হিংসার প্রসঙ্গও টেনে এনেছেন তিনি। একইসঙ্গে তিনি গুজরাট হিংসা নিয়ে মিথ্যে তথ্য দেওয়ার অভিযোগ এনেছেন তিস্তার বিরুদ্ধে। কাকতালীয় হলেও এরপরই মুম্বইয়ে এসে তিস্তাকে আটক করল গুজরাট এটিএস।

গুজরাটের এক পুলিসে আধিকারিক ডি বি বারাড শীতলওয়াড় ও প্রাক্তন আইপিএস অফিসার শ্রীকুমার ও সঞ্জীব ভাটের বিরুদ্ধে এফআইআর করেন।শ্রীকুমারকে গান্ধীনগর থেকে গ্রেফতার করেছেন আহমেদাবাদ পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। তিস্তার বিরুদ্ধে জালিয়াতি ও ভুল তথ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

তিস্তার আইনজীবী বিজয় হিরেমাথের দাবি, আমাদের আগে থেকে কোনও খবরই দেওয়া হয়নি। গুজরাট এটিএস জোর করে ওঁর ঘরে ঢুকে ওঁকে শারীরিক নিগ্রহ করে ধরে নিয়ে যায়।

আরও পড়ুন-২ কোটি বেতনের চাকরির অফার পেয়েছেন বাংলার বিশাখ, চোখ জল মায়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.