মন্ত্রীর ছেলেকে আইনের পাঠ পড়িয়েছিলেন, সাহসী কনস্টেবলকে তার ফল ভুগতে হল

একজন সাধারণ পুলিস কনস্টেবলকে নিয়ে এখন গোটা দেশ গর্ব করছে।

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 13, 2020, 10:32 AM IST
মন্ত্রীর ছেলেকে আইনের পাঠ পড়িয়েছিলেন, সাহসী কনস্টেবলকে তার ফল ভুগতে হল

নিজস্ব প্রতিবেদন- অন্যায়ের সামনে মাথা নত করেননি। বরং অন্যায়ের বিরুদ্ধে মাথ উঁচু করে দাঁড়িয়েছিলেন। তার জন্য সাময়িক সমস্যার মুখে পড়তে হল তাঁকে। সে তো জানা কথা! তবে এখনও তিনি দমে যাননি। চারপাশের ক্রমাগত চাপ তাঁকে দমিয়ে রাখার আপ্রাণ চেষ্টা করছে। কিন্তু তিনি এত সহজে ভেঙেচুরে যাওয়ার মানুষ নন। মন্ত্রীর ছেলেকে আইনের পাঠ পড়িয়েছিলেন তিনি। বুঝিয়েছিলেন, আইন আইনের পথে চলবে। মন্ত্রী বা এমএলএ-র ছেলে বলে আইন পথ পরিবর্তন করবে না। কিন্তু ক্ষমতাশালী মন্ত্রীর ছেলের সত্যি কথা হজম হয়নি। ক্ষমতার দাপট দেখাতে তাই একজন মহিল কনস্টেবলকে হেনস্থা করতে নেমেছেন তাঁরা।

একজন সাধারণ পুলিস কনস্টেবলকে নিয়ে এখন গোটা দেশ গর্ব করছে। তাঁকে উদাহরণ হিসাবে তুলে ধরা হচ্ছে। বলা হচ্ছে, এই দুর্নীতিপ্রবণ সমাজে দু-চারজন সুনীতা যাদব থাকলে হয়তো কাজে দিত! সুনীতা যাদব গুজরাতের ভারাচা রোডের এমএলএ তথা স্বাস্থ্যমন্ত্রী কুমার কানানির ছেলে প্রকাশকে সবক শিখিয়েছিলেন। প্রকাশ কানানি কার্ফুর মধ্যে দুই বন্ধুকে নিয়ে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েছিলেন। পুলিসের চেকপোস্টে তাঁদের আটকানো হয়। এর পর মন্ত্রীর ছেলে বলে পরিচয় দিয়ে ক্ষমতার দম্ভ দেখাতে শুরু করেন তিনি। কিন্তু সেসব ফাঁকা আওয়াজে কনস্টেবল সুনীতা যাদব টলেননি। তিনি দৃঢ় কন্ঠে বলেছিলেন, মন্ত্রীর ছেলে বলে ছাড় নেই। আইন সবার জন্য সমান। কার্ফু ভাঙার জন্য শাস্তি পেতে হবে।

আরও পড়ুন-  কোচে সিসিটিভি সাহায্যে রিয়েলটাইমে মনিটরিং; ওয়াটার কুলার, একগুচ্ছ নতুন ব্যবস্থা চালু করছে রেল

বাবার গাড়িতে চেপে ঘটনাস্থলে এসে প্রকাশ কানানি কনস্টেবল সুনীতাকে ধমকে গিয়েছিলেন। বলেছিলেন, তোমাকে ৩৬৫ দিন এই জায়গাতেই দাঁড় করিয়ে রাখব দেখে নিও। সুনীতা তাতেও টলেননি। পাল্টা বলেছিলেন, আমি আইনের রক্ষক। তোমাদের দাস নই। সাধারণ কনস্টেবলের এমন সাহস মন্ত্রী ও তাঁর ছেলে মেনে নিতে পারেননি। আর তাই এবার ক্ষমতার অপব্যবহার শুরু করে দিয়েছেন তাঁরা। লকডাউনের মাঝেই সুনীতার কাছে এসে পৌঁছেছে ট্রান্সফার লেটার। অন্য জায়গায় বদলি হওয়ার জন্য তৈরি সুনীতা। তবে আপোস করতে রাজি নন। সুরাটের পুলিস কমিশনার আরবি ব্রম্ভাট গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছিলেন। তবে সেসব এখন অতীত। মন্ত্রীর ছেলেক আইনের গেরোয় ফেলায় সুনীতাকে ফল ভোগ করতে হবে। প্রকাশ কানানি ও তাঁর দুই বন্ধুকে গ্রেফতার করেছিলেন সুনীতা। এর পর তাঁরা জামিনে ছাড়া পান। জানা গিয়েছে, সুনীতাকে আপাতত ছুটিতে পাঠানো হয়েছে।

.