গুজরাটে ৩১ জেলা পঞ্চায়েতের সবকটিতেই জয়ী BJP, মুছে গেল কংগ্রেস

২০১৫ সালের নির্বাচনে ৩১ জেলা পঞ্চায়েতের মধ্যে ২২টি দখল করেছিল বিজেপি। কংগ্রেস শিবিরে গিয়েছিল ৭টি

Updated By: Mar 2, 2021, 10:10 PM IST
গুজরাটে ৩১ জেলা পঞ্চায়েতের সবকটিতেই জয়ী BJP, মুছে গেল কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: গুজরাটে জেলা পঞ্চায়েত নির্বাচনে বিপুল জয় পেল গেরুয়া শিবির। গত ২০১৫ সালের নির্বাচনে কংগ্রেস কোনওক্রমে তাদের অস্তিত্ব টিকিয়ে রেখেছিল। এবার একেবারে মুছে গেল তারা।

আরও পড়ুন-পদ্মে Jitendra, Modi-র নেতৃত্বে কাজ করার তীব্র ইচ্ছা ওঁর: Babul    

প্রধানমন্ত্রীর রাজ্যের ৩১ জেলা পঞ্চায়েতের(জেলা পরিষদ) সবকটিই দখল করল বিজেপি(BJP)। রাজ্যের ৮১ পুরসভা, ৩১ জেলা পঞ্চায়েত ও ২৩১ তালুক পঞ্চায়েত গণনা শেষ হয়েছে। এখনও সম্পূর্ণ ফল প্রকাশ্যে আসেনি। এর মধ্যে সবকটি জেলা পঞ্চায়েত গিয়েছে বিজেপির হাতে। পুরসভা ও তালুক পঞ্চায়েতে কংগ্রেসের থেকে অনেক এগিয়ে বিজেপি।

রাজ্যের ৩১ জেলা পঞ্চায়েতে মোট আসন ছিল ৯৮০। এর মধ্যে বিজেপি পেয়েছে ৭৩৩টি। কংগ্রেস ১৫৭, আপ ২, বিএসপি ১, অন্যান্য ৪। কোনও কোনও জেলায় কংগ্রেসের জয়ী আসন দুয়ের ঘরেও পৌঁছাতে পারেনি।

আরও পড়ুন-রেলশহর পুনরুদ্ধারে নামছেন 'জায়ান্ট কিলার' Dilip Ghosh? 

২০১৫ সালের নির্বাচনে ৩১ জেলা পঞ্চায়েতের মধ্যে ২২টি দখল করেছিল বিজেপি। কংগ্রেস শিবিরে গিয়েছিল ৭টি, অন্যান্যরা পেয়েছিল ২টি আসন। এবার কংগ্রেস শূন্য।  রাজ্য কংগ্রেসের প্রধান পরেশ ঢনঢনির জেলা আমরেলিতেও  হেরেছে কংগ্রেস। 

রাজ্যে দলের ফলাফলে খুশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)। এক টুইটে তিনি মন্তব্য করেছেন, নগর পালিকা, তালুক পঞ্চায়েত ও জেলা পঞ্চায়েত নির্বাচনের ফলাফল প্রমাণ করছে গুজরাটের মানুষ বিজেপির উন্নয়ন ও সুশাসনের পক্ষেই রয়েছে। বিজেপির প্রতি এই ভালোবাসার জন্য গুজরাটের মানুষকে আমি ধন্যবাদ জানাচ্ছি।

.