বেসরকারি চাকরিতে রাজ্যের মানুষ পাবেন ৭৫ শতাংশ Reservation,আইন আনল এই রাজ্য

গত বিধানসভা নির্বাচনে ইশতাহারে বেসরকারি চাকরিতে সংরক্ষণের কথা বলেছিল দুষ্মন্ত চৌটালার(Dushyant Chautala) জননায়ক জনতা পার্টি

Updated By: Mar 2, 2021, 08:15 PM IST
বেসরকারি চাকরিতে রাজ্যের মানুষ পাবেন ৭৫ শতাংশ Reservation,আইন আনল এই রাজ্য

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের মানুষের  জন্য গুরুত্বপূর্ণ আইন তৈরি করল মনোহরলাল খট্টর সরকার।  এখন থেকে হরিয়ানার মানুষ বেসরকারি চাকরির ক্ষেত্রে পাবেন ৭৫ শতাংশ সংরক্ষণের সুবিধে।

রাজ্য বিধানসভায় পাস হওয়া এক বিলে সম্মতি দিয়ে দিলেন রাজ্যের রাজ্যপাল সত্যদেও নারায়ণ আর্য। সংবাদমাধ্যমে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর।

আরও পড়ুন-'রাম নাম পছন্দ না করলে বাংলায় জায়গা নেই,' গাজোলের সভা থেকে হুঁশিয়ারি Yogi-র

নির্বাচনে প্রতিশ্রুতি দেওয়ার পর গত বছর রাজ্য বিধানসভায় বিলটি পাস করায় খট্টর (Manohar Lal Khattar) ও দুষ্মন্ত চৌটালার জোট সরকার। এখন থেকে বেসরকারি ক্ষেত্রে মাসিক ৫০,০০০ এর কম বেতনের চাকরির ক্ষেত্রে ওই সংরক্ষণের সুবিধে পাওয়া যাবে। আপাতত ১০ বছর ওই সংরক্ষণের ব্যবস্থা চালু থাকবে।

রাজ্য সরকারের যুক্তি হল, এই আইনের ফলে রাজ্যে বেকারির হার অনেকটাই কমবে। পাশাপাশি ভিন রাজ্যের মানুষজন বেসরকারি ক্ষেত্রে চাকরির জন্য যেভাবে হরিয়ানায়(Haryana) আসছিলেন তা বন্ধ হবে। ওই আইনের আওতায় পড়বে বেসরকারি সংস্থা, ট্রাস্ট, ভাগিদারি ব্যবসা।

আরও পড়ুন-রেলশহর পুনরুদ্ধারে নামছেন 'জায়ান্ট কিলার' Dilip Ghosh? 

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে ইশতাহারে বেসরকারি চাকরিতে সংরক্ষণের কথা বলেছিল দুষ্মন্ত চৌটালার(Dushyant Chautala) জননায়ক জনতা পার্টি। বিজেপির সঙ্গে জোট করে রাজ্যে ক্ষমতায় আসার পর সেই প্রতিশ্রতি পূরণ করল জেজেপি।  

.