‘অর্থ’ ‌কুমারস্বামীর হাতেই, অন্যান্য মন্ত্রক নিয়ে নাছোড় কংগ্রেস!

অর্থমন্ত্রক গুরুত্বপূর্ণ হলেও অন্যান্য দফতর কোন শিবিরে ‌যায় তার দিকেও তাকিয়ে রয়েছে কংগ্রেস

Updated By: May 30, 2018, 01:08 PM IST
‘অর্থ’ ‌কুমারস্বামীর হাতেই, অন্যান্য মন্ত্রক নিয়ে নাছোড় কংগ্রেস!

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকে কংগ্রেস-জেডিএস দড়ি টানাটানি শেষ হওয়ার একটা সম্ভাবনা তৈরি হচ্ছে ‘অর্থে’-র বিনিময়ে। 'অর্থ' অর্থাৎ অর্থমন্ত্রক কে রাখবে তা নিয়েই মুখ্যমন্ত্রী কুমারস্বামীর সঙ্গে কংগ্রেসের সংঘাত চরমে উঠেছিল। কুমারস্বামীকে অর্থমন্ত্রক দিয়ে এবার তার অবসান হতে পারে বলে জল্পনা। সমস্যা মেটার ক্ষেত্রে প্রধান ভূমিকা নিয়েছেন এইচ ডি দেবগৌড়া। এমনটাই খবর রাজনৈতিক মহলে।

আরও পড়ুন-অর্থ নিয়ে কাড়াকাড়ি, চিড় 'ধরছে' জোটে

বহু কাঠখড় পুড়িয়ে সরকার গঠন করেও তা শেষপ‌র্যন্ত ভেস্তে ‌যায় কিনা তার একটা সম্ভাবনা তৈরি হয়ে গিয়েছিল দফতর বন্টন করা নিয়ে। জেডিএসকে ‌অর্থমন্ত্রক দেওয়া নিয়ে কংগ্রেস ও জেডিএসের মধ্যে একটি সমঝোতা হয়েছে কংগ্রেস সূত্রে খবর। তবে অর্থমন্ত্রক গুরুত্বপূর্ণ হলেও অন্যান্য দফতর কেন শিবিরে ‌যায় তার দিকেও তাকিয়ে রয়েছে কংগ্রেস।

আরও পড়ুন-মমতাই পারেন সমাধান করতে, তিস্তা নিয়ে সরব সুষমা

কর্ণাটকে রাজনৈতিক মহলের খবর, কংগ্রেসের আবদারের বহর অনেক বড়। শ্রম, মৎস এবং নারী ও শিশু কল্যাণ মন্ত্রক বাদ দিয়ে প্রায় সবকটি গুরুত্বপূর্ণ দফতরই চাইছে কংগ্রেস। এছাড়াও পূর্ত ও শক্তি মন্ত্রক নিয়েও বিবাদ চরমে উঠেছে। কুমারস্বামীর ভাই রেভান্না এবং কংগ্রেসের গুরুত্বপূর্ণ নেতা ডিকে শিবকুমার দু'জনেই এই মন্ত্রক দুটি চাইছেন। ফলে অর্থমন্ত্রক নিয়ে সমস্যা মিটে গেলেও আরও সমস্যা রয়েছে। তাই কুমারস্বামীর মন্ত্রিসভা গঠনের পথ এখনও প্রসস্ত নয় বলেই মনে করা হচ্ছে।

.