ছবিকাণ্ডে আলিগড় মুসলিম ইউনিভার্সিটির পড়ুয়াদের পাশে দাঁড়ালেন প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি

সম্প্রতি মহম্মদ আলি জিন্নাহের ছবি বিতর্কে উত্তপ্ত হয়ে ওঠে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় থেকে ওই ছবি সরানোর দাবিতে সরব হয় হিন্দু যুবা বাহিনীর সদস্যরা। বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে বিক্ষোভ দেখায় তারা। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের পূর্বনির্ধারিত অনুষ্ঠান।

Updated By: May 13, 2018, 02:07 PM IST
ছবিকাণ্ডে আলিগড় মুসলিম ইউনিভার্সিটির পড়ুয়াদের পাশে দাঁড়ালেন প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি

ওয়েব ডেস্ক: জিন্নাহের ছবিকাণ্ডে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাশেই দাঁড়ালেন প্রাক্তন উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি। বললেন প্ররোচনার সামনে পরিণতির পরিচয় দিয়েছেন ছাত্ররা। একই সঙ্গে বহিরাগত বিক্ষোভকারীদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তিনি। বলে রাখি, এই বিশ্ববিদ্যালয়েরই প্রাক্তন ছাত্র হামিদ আনসারি। 

সম্প্রতি মহম্মদ আলি জিন্নাহের ছবি বিতর্কে উত্তপ্ত হয়ে ওঠে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় থেকে ওই ছবি সরানোর দাবিতে সরব হয় হিন্দু যুবা বাহিনীর সদস্যরা। বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে বিক্ষোভ দেখায় তারা। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের পূর্বনির্ধারিত অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আজন্ম সদস্যপদ দেওয়ার কথা ছিল হামিদ আনসারিকে। 

দিল্লিতে এক অনুষ্ঠানে এপ্রসঙ্গে আনসারি বলেন, বিক্ষোভের সময় ও অনুষ্ঠান বাতিল নিয়ে যে কারণ দেখানো হয়েছে তা প্রশ্নাতীত নয়। বরং বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের শান্তিপূর্ণ বিক্ষোভ থেকে শিক্ষা নেওয়া উচিত। খেয়াল রাখা উচিত, এই ঘটনার প্রভাবে যেন পঠনপাঠনে না-পড়ে।'
একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে অনুপ্রবেশকারী বহিরাগতদের চিহ্নিত করতে বিচারবিভাগীয় তদন্ত দাবি করেছেন তিনি। একই দাবি তুলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।    

.