রাহুল নয়, প্রিয়াঙ্কা গান্ধীই আমার নেতা : হার্দিক প্যাটেল

রাহুল গান্ধীর হাত ধরে একের পর এক নির্বাচনে ব্যর্থ কংগ্রেস। আর তার জেরেই প্রিয়াঙ্কা গান্ধীকে সক্রিয় রাজনীতিতে যোগ পক্ষে সওয়াল উঠছে।

Updated By: Feb 24, 2018, 02:18 PM IST
রাহুল নয়, প্রিয়াঙ্কা গান্ধীই আমার নেতা : হার্দিক প্যাটেল

নিজস্ব প্রতিবেদন : রাহল নয় প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রকেই নিজের নেতা বলে মনে করেন পতিদার আন্দোলনের মুখ হার্দিক প্যাটেল। তিনি বলেন, ''ব্যক্তিগত স্তরে আমি রাহুল গান্ধীকে পছন্দ করলেও তিনি আমার নেতা নন। আমি মনে করি প্রিয়াঙ্কাই আমাদের নেত্রী। আমি তাঁর রাজনীতিতে আসার অপেক্ষায় আছি।'' প্রিয়াঙ্কা গান্ধীকে সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার আহ্বানও জানান হার্দিক।

প্রসঙ্গত, রাহুল গান্ধীর হাত ধরে একের পর এক নির্বাচনে ব্যর্থ কংগ্রেস। আর তার জেরেই প্রিয়াঙ্কা গান্ধীকে সক্রিয় রাজনীতিতে যোগ পক্ষে সওয়াল উঠছে। অনেকের মতে, প্রিয়াঙ্কার ব্যক্তিত্ব এক্ষেত্রে অনেকটাই কাজে দেবে।

আরও পড়ুন- পিএনবি-র পর ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স, ৩৯০ কোটির দুর্নীতির হদিশ  

নির্বাচন কমিশনের নিয়ম অনুসারে ২৫ বছর বয়সের নিচের কোনও ব্যক্তি ভোটে দাঁড়াতে পারেন না। ফলে প্রবল জনসমর্থন থাকলেও, ২০১৭-র গুজরাট বিধানসভা নির্বাচনে বয়সের জন্য প্রার্থী হতে পারেননি হার্দিক। ২০১৯ লোকসভা নির্বাচনের সময় নির্ধারিত বয়সের গণ্ডি অতিক্রম করলেও, এবারও ভোটে লড়ছেন না তিনি।

হার্দিকের কথায়, ''আমি আগে মানুষের চাহিদা ও সমস্যার কথা জানতে চাই। তাদের কথা বুঝতে চাই। তারপর তাদের প্রতিনিধিত্ব করতে ভোটে লড়ার সিদ্ধান্ত নেব।''

.