সন্ধ্যায় প্রধানমন্ত্রী-হিলারি বৈঠক, পরে যাবেন ১০ জনপথে

সোমবারই দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মার্কিন বিদেশসচিব হিলারি ক্লিনটন। সন্ধে ছটায় প্রধানমন্ত্রীর ৭ নম্বর রেসকোর্স রোডের বাসভবনে যাবেন মার্কিন বিদেশসচিব। সেখানে বৈঠক সেরে সন্ধে ৭টা নাগাদ যাবেন ১০ নম্বর জনপথে সোনিয়া গান্ধীর বাসভবনে।

Updated By: May 7, 2012, 11:11 AM IST

সোমবারই দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মার্কিন বিদেশসচিব হিলারি ক্লিনটন। সন্ধে ছটায় প্রধানমন্ত্রীর ৭ নম্বর রেসকোর্স রোডের বাসভবনে যাবেন মার্কিন বিদেশসচিব। সেখানে বৈঠক সেরে সন্ধে ৭টা নাগাদ যাবেন ১০ নম্বর জনপথে সোনিয়া গান্ধীর বাসভবনে। চলতি সফরে ভারত-আমেরিকা স্ট্র্যাটেজিক পার্টনারশিপ নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সম্ভবত গুরুত্ব দেওয়া হবে সীমান্তে জঙ্গি সমস্যার মতো বিষয়কেও।
এছাড়াও পাকিস্তান ও আফগানিস্তানের পরিস্থিতি, আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার, হাফিজ সইদ এবং হাক্কানি জঙ্গিগোষ্ঠীর বিষয়েও আলোচনা হতে পারে। মঙ্গলবার সকাল সাড়ে নটায় বিদেশমন্ত্রী এসএম কৃষ্ণার সঙ্গে দেখা করবেন হিলারি ক্লিনটন। সকাল সাড়ে দশটায় যৌথ সাংবাদিক সম্মেলন করার কথা দুজনের। সকাল সওয়া ১১টায় হিলারি দেখা করবেন লোকসভার বিরোধী দলনেত্রী সুষমা স্বরাজের সঙ্গে।

.