Maratha Quota Protest: দুই বিধায়কের বাড়িতে অগ্নিংসযোগ, সংরক্ষণের দাবিতে উত্তপ্ত মহারাষ্ট্র

মহারাষ্ট্রে সরকারি চাকরিতে মরাঠাদের জন্য সংরক্ষণের দাবিতে আন্দোলন চলছে। ২৯ অগাস্ট থেকে অনশনে বসেছে মারাঠা নেতা মনোজ জারাঙ্গে পাতিল। মারাঠা সংরক্ষণ নিয়ে আলোচনার জন্য় সংসদের বিশেষ অধিবেশন ডাকার দাবি তুলেছেন বিরোধী দল শিবসেনা।

Updated By: Oct 30, 2023, 09:43 PM IST
Maratha Quota Protest: দুই বিধায়কের বাড়িতে অগ্নিংসযোগ,  সংরক্ষণের দাবিতে উত্তপ্ত মহারাষ্ট্র

জি ২৪ ঘণ্টা ডিডিটাল ব্যুরো: মরাঠা সংরক্ষণের দাবিতে আন্দোলনের ঝাঁঝ বাড়ছে ক্রমশ। নিশানায় এবার রাজনীতিবিদরা! মহারাষ্ট্রের দুই বিধায়ক ও এক প্রাক্তনমন্ত্রীর আগুন লাগিয়ে দিলেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন:  Telangana Assembly Election 2023: প্রকাশ্য জনসভায় ছুরির কোপে লুটিয়ে পড়লেন MP!

ঘটনাটি ঠিক কী? মহারাষ্ট্রে সরকারি চাকরিতে মরাঠাদের জন্য সংরক্ষণের দাবিতে আন্দোলন চলছে। ২৯ অগাস্ট থেকে অনশনে বসেছে মারাঠা নেতা মনোজ জারাঙ্গে পাতিল। খোদ মুখ্য়মন্ত্রী একনাথ শিন্ডে আবেদনেও অনড় তিনি। মারাঠা সংরক্ষণ নিয়ে আলোচনার জন্য় সংসদের বিশেষ অধিবেশন ডাকার দাবি তুলেছেন বিরোধী দল শিবসেনা।

এনসিপি-র শরদ পওয়ার গোষ্ঠীর নেতা বিধায়ক সন্দীপ ক্ষীরসাগর। এদিন মহারাষ্ট্রের বিড জেলায় তাঁর বাড়ি, এমনকী বাড়ির সামনে থাকা বেশ কয়েকটি গাড়িতেও আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা। তবে কেউ হতাহত হননি বলে বলে খবর। 

এর আগে, বিড জেলাতেই এনসিপি-র শরদ পওয়ার গোষ্ঠীর আর এক নেতা বিধায়ক প্রকাশ সোলাঙ্কির বাড়িতে চলে ভাঙচুর। শেষে আগুন লাগিয়ে দেওয়া হয়। রেহাই পাননি রাজ্যের প্রাক্তন মন্ত্রী জয়দত্তজী ক্ষীরসাগরও। তিনি অবশ্য শিবসেনার একনাথ শিন্ডে গোষ্ঠীর নেতা।

আরও পড়ুন: Mansukh Mandaviya: 'কোভিডের জন্যই গরবা-নৃত্যে হৃদরোগে মৃত্যু'! কী বলছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.