নোট বাতিল ইস্যুতে ভোটাভুটি নিয়ে মতান্তরের জেরে সংসদে মুলতবি অধিবেশন

নোট বাতিল ইস্যুতে কোন নিয়মে আলোচনা? তাই নিয়েই সরকার ও বিরোধীদের ঐকমত্য হল না। তার জেরে দিনের মতো মুলতুবি হয়ে গেল কার্যক্রম। নোট নিয়ে আলোচনার জন্য আজ সংসদে মুলতুবি প্রস্তাব দেয় কংগ্রেস, তৃণমূল সহ বিরোধী দলগুলি। তারা আলোচনার পর ভোটাভুটি চায়। যদিও, কেন্দ্রের প্রস্তাব, ভোটাভুটি ছাড়াই আলোচনা হোক। এই প্রস্তাবে সহমত হননি বিরোধীরা। বিরোধীদের বিক্ষোভের মধ্যেই চলে প্রশ্নোত্তর পর্ব। দুপুরে কার্যক্রম শুরু হলে ফের দুপক্ষের মতান্তর শুরু হয়। শেষ পর্যন্ত দিনের মতো মুলতুবি হয়ে যায় অধিবেশন।

Updated By: Nov 17, 2016, 01:07 PM IST
নোট বাতিল ইস্যুতে ভোটাভুটি নিয়ে মতান্তরের জেরে সংসদে মুলতবি অধিবেশন

ওয়েব ডেস্ক: নোট বাতিল ইস্যুতে কোন নিয়মে আলোচনা? তাই নিয়েই সরকার ও বিরোধীদের ঐকমত্য হল না। তার জেরে দিনের মতো মুলতুবি হয়ে গেল কার্যক্রম। নোট নিয়ে আলোচনার জন্য আজ সংসদে মুলতুবি প্রস্তাব দেয় কংগ্রেস, তৃণমূল সহ বিরোধী দলগুলি। তারা আলোচনার পর ভোটাভুটি চায়। যদিও, কেন্দ্রের প্রস্তাব, ভোটাভুটি ছাড়াই আলোচনা হোক। এই প্রস্তাবে সহমত হননি বিরোধীরা। বিরোধীদের বিক্ষোভের মধ্যেই চলে প্রশ্নোত্তর পর্ব। দুপুরে কার্যক্রম শুরু হলে ফের দুপক্ষের মতান্তর শুরু হয়। শেষ পর্যন্ত দিনের মতো মুলতুবি হয়ে যায় অধিবেশন।

আরও পড়ুন- টাকা তোলার নয়া গাইড লাইন, ২৪ নম্ভেম্বর পর্যন্ত সপ্তাহে ২৪ হাজার

এদিকে, নোট বদলে ফের নয়া নির্দেশিকা অর্থমন্ত্রকের। টাকা বদলের উর্ধসীমা সাড়ে চার হাজার থেকে কমে ২ হাজার। ঘোষণা কেন্দ্রীয় অর্থসচিবের। বিয়ের মরশুমের কথা মাথায় রেখে বিশেষ সুবিধের ঘোষণা। বাবা অথবা মা, যে কোনও একজনের অ্যাকাউন্ট থেকে তোলা যাবে ২.৫ লক্ষ টাকা। দিতে হবে  বিয়ের কার্ড, PAN এবং লিখিত প্রতিশ্রুতি।

.