'বিজেপি সভাপতির পদেই খুশি', মন্ত্রীত্বের জল্পনা উড়ালেন শাহ

Updated By: Aug 1, 2017, 10:01 PM IST
'বিজেপি সভাপতির পদেই খুশি', মন্ত্রীত্বের জল্পনা উড়ালেন শাহ

ওয়েব ডেস্ক: জল্পনায় জল ঢাললেন অমিত শাহ। নরেন্দ্র মোদীর অতি আস্থাভাজন বিজেপি সভাপতি জানিয়ে দিলেন যে, ভারতীয় জনতা পার্টির শীর্ষ পদে (কেন্দ্রীয় সভাপতির পদ) ইস্তফা দেওয়ার আপাতত কোনও পরিকল্পনা নেই তাঁর। শাহ এদিন বলেন, "আমি আমার কাজ নিয়ে অত্যন্ত খুশি এবং ভক্তির সঙ্গে নিজের দায়িত্ব পালন করছি"।

উল্লেখ্য, আমিত শাহ এবার রাজ্যসভার সদস্য হওয়ার ইচ্ছা প্রকাশ করার পর থেকেই রাজধানীর আকাশ বাতাসে ঘুরপাক খাচ্ছিল এক বিরাট জল্পনা যে রাজনাথ সিং-কে সরিয়ে দেশের পরবর্তী স্বরাষ্ট্রমন্ত্রী হতে চলেছেন গুজরাটের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির বর্তমান সভাপতি। সেক্ষেত্রে এমনও শোনা যাচ্ছিল যে, কাশ্মীর পরিস্থিতি আয়ত্তে আনতে রাজনাথের চরম ব্যর্থতার জন্যই তাঁকে সরাতে পারেন মোদী। আর সেই পদেই নিয়ে আসা হতে পারে প্রধানমন্ত্রীর আস্থাভাজন অমিত শাহকে। অন্যদিক, পুরো সময়ের প্রতিরক্ষামন্ত্রী করা হতে পারে রাজনাথ সিং-কে।

কিন্তু আপাতত শাহ নিজেই সেই জল্পনায় জল ঢেলে দেওয়ায় গুঞ্জন কমেছে অনেকটাই। গুঞ্জন কমার আরেকটি কারণ হল, বিজেপির এক ব্যক্তি এক পদ নীতি। সেই অনুসারে সভাপতির পদে থাকলে কখনই মন্ত্রীর পদ গ্রহণ করতে পারবেন না শাহ। ফলে, রাজনীতির কারবারিদের অনেকের কাছেই এই প্রতিক্রিয়ার পর শাহর মন্ত্রীত্বের জল্পনা গুরুত্ব হারিয়েছে। সেক্ষেত্রে ১৫ই অগস্ট পরবর্তী কেন্দ্রীয় সরকারের ক্যাবিনেট রদবদল আরও আকর্ষণীয় হয়ে উঠল বলে মনে করছেন অনেকেই। (আরও পড়ুন- 'দুর্নীতির বিরুদ্ধে ধর্মযুদ্ধে' এবার টার্গেট কেন্দ্রীয় আমলারা)