I.N.D.I.A Mumbai Meet: পাওয়ারের নৈশভোজে মমতা-লালু-কেজরির ৩ প্রস্তাব, শুরু মুম্বইয়ের বৈঠক

ইন্ডিয়ার জোটের প্রথম বৈঠক হয়েছিল পাটনায়। দ্বিতীয়টি বেঙ্গালুরুতে। তৃতীয় বৈঠক হচ্ছে মুম্বইয়ে। 

Updated By: Sep 1, 2023, 02:30 PM IST
I.N.D.I.A Mumbai Meet: পাওয়ারের নৈশভোজে মমতা-লালু-কেজরির ৩ প্রস্তাব, শুরু মুম্বইয়ের বৈঠক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ে I.N.D.I.A জোটের বৈঠক। বিরোধী জোটের তৃতীয় বৈঠক হচ্ছে মুম্বইয়ে। বৈঠক শুরুর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান, 'উই আর ফাইটিং ফর দা বেস্ট ফর ইন্ডিয়া।' অর্থাৎ, আমরা ভারতের সেরার জন্য লড়াই করছি। উল্লেখ্য, আজ বৈঠকের আগে গতকাল শরদ পাওয়ারের আমন্ত্রণে নৈশভোজে মিলিত হন বিরোধী নেতৃত্ব। সেখানে বিরোধী নেতারা নিজেদের মধ্যে বিভিন্ন ধরনের প্রস্তাব রাখেন। প্রচার কর্মসূচি, প্রচার স্ট্র্যাটেজি বা কৌশল, আসন বণ্টন সব নিয়েই প্রস্তাব রাখেন। 

যেমন মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রস্তাব রাখেন, ২ অক্টোবর রাজঘাট থেকে প্রচার শুরু হোক। লালু প্রসাদ যাদব আবার প্রস্তাব রাখেন যে বিরোধী I.N.D.I.A জোটের প্রচার শুরু হোক পাটনা থেকে। অরবিন্দ কেজরিওয়াল আবার আসন বণ্টন প্রসঙ্গে বলেন যে, ৩০ সেপ্টেম্বরের মধ্যে আসন বণ্টন বিষয়টি চূড়ান্ত হোক। ওদিকে ইতিমধ্যে দিল্লিতেও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছে কেন্দ্র। প্রাক্তন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েঠে। ওয়ান নেশন ওয়ান ইলেকশন, অর্থাৎ এক দেশ এক ভোট, এই বিষয়ে গঠন করা হয়েছে কমিটি। যে জন্য সংসদের বিশেষ অধিবেশনও ডাকা হয়েছে। ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর ৫ দিনের বিশেষ অধিবেশন। এদিন I.N.D.I.A জোটের বৈঠকে এই সব বিষয়েই আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ইন্ডিয়ার জোটের প্রথম বৈঠক হয়েছিল পাটনায়। দ্বিতীয়টি বেঙ্গালুরুতে। তৃতীয় বৈঠক হচ্ছে মুম্বইয়ে। বৈঠকে জোটের লোগো, কো-অর্ডিনেশন কমিটি, নির্বাচন কমিটি-সহ একাধিক বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হবে বলেই সূত্রের খবর। চব্বিশের আগে বিরোধী ঐক্যে শান দিতেই পরের পর বৈঠকে জোট নেতৃত্বরা। এদিন বৈঠকের আগেই গতকাল 'ইন্ডিয়া জিতেগা', বলে একটি ছবি টুইট করা তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে। সেখানে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ছবির পাশাপাশি-ই রয়েছে মমতার সঙ্গে রাহুল গান্ধীর ছবিও। ওদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি টুইট করা হয় কংগ্রেস টুইটার হ্যান্ডেল থেকেও। 

আরও পড়ুন, Parliament: সেপ্টেম্বরে সংসদে ৫ দিনের বিশেষ অধিবেশন....

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.