Opposition Alliance Mumbai Meet: শুরুতেই তাল কাটল I.N.D.I.A-র? লোগো নিয়ে দ্বন্দ্ব জোটে

একটি বেসরকারি ঠান্ডা পানীয় কোম্পানির বিজ্ঞাপনে ব্যবহৃত লাইনের সঙ্গে লোগোর স্লোগানে মিল।

Updated By: Sep 1, 2023, 03:53 PM IST
Opposition Alliance Mumbai Meet: শুরুতেই তাল কাটল I.N.D.I.A-র? লোগো নিয়ে দ্বন্দ্ব জোটে

সুতপা সেন: লোগো নিয়ে দ্বন্দ্বে I.N.D.I.A জোট। ৭টি প্রতীক জমা পড়ে। তারমধ্যে ২টি লোগো বেছে নেওয়া হয়েছিল। কিন্তু, 'ইন্ডিয়া মাঙ্গে মোর' স্লোগান নিয়ে উঠেছে আপত্তি। একটি বেসরকারি ঠান্ডা পানীয় কোম্পানির বিজ্ঞাপনে ব্যবহৃত লাইন, 'দিল মাঙ্গে মোর'। তার সঙ্গে মিল রয়েছে স্লোগানের। আর তাতেই আপত্তি। ঠিক হয় মাঙ্গে কথাটি বাদ দিতে হবে। আর তারপরই নতুন স্লোগানের সন্ধানে টিম I.N.D.I.A। 

প্রসঙ্গত, ইন্ডিয়ার জোটের প্রথম বৈঠক হয়েছিল পাটনায়। দ্বিতীয়টি বেঙ্গালুরুতে। তৃতীয় বৈঠক হচ্ছে মুম্বইয়ে। বৈঠকে জোটের লোগো, কো-অর্ডিনেশন কমিটি, নির্বাচন কমিটি-সহ একাধিক বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়। ইতিমধ্যেই চূড়ান্ত হয়েছে ১৪ জনের কো-অর্ডিনেশন কমিটি বা সমন্বয় কমিটির নাম। যে কমিটিতে আছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। চূড়ান্ত হয়েছে ১৯ সদস্যের প্রচার কমিটির নামও। চূড়ান্ত হয়েছে ১২ সদস্যের সোশ্যাল মিডিয়া, ১৯ সদস্যের মিডিয়া ও ১১ সদস্যের রিসার্চ টিমের নামও। পাশাপাশি খুব শিগগিরই আসন বণ্টনও চূড়ান্ত হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। উল্লেথ্য, আজ বৈঠকের আগে বৃহস্পতির রাতে শরদ পাওয়ারের আমন্ত্রণে নৈশভোজে মিলিত হন বিরোধী নেতৃত্ব। সেখানে বিরোধী নেতারা নিজেদের মধ্যে বিভিন্ন ধরনের প্রস্তাব রাখেন। প্রচার কর্মসূচি, প্রচার স্ট্র্যাটেজি বা কৌশল, আসন বণ্টন সব নিয়েই প্রস্তাব রাখেন। 

যেমন মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রস্তাব রাখেন, ২ অক্টোবর রাজঘাট থেকে প্রচার শুরু হোক। লালু প্রসাদ যাদব আবার প্রস্তাব রাখেন যে বিরোধী I.N.D.I.A জোটের প্রচার শুরু হোক পাটনা থেকে। অরবিন্দ কেজরিওয়াল আবার আসন বণ্টন প্রসঙ্গে বলেন যে, ৩০ সেপ্টেম্বরের মধ্যে আসন বণ্টন বিষয়টি চূড়ান্ত হোক। এরপরই এদিন বৈঠক শুরুর আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় জানান, 'উই আর ফাইটিং ফর দা বেস্ট ফর ইন্ডিয়া।' অর্থাৎ, আমরা ভারতের সবথেকে ভালোর জন্য লড়াই করছি।'

আরও পড়ুনOne Nation One Election :'এক দেশ, এক নির্বাচন'-এর লক্ষ্যে কোবিন্দের নেতৃত্বে কমিটি, বিশেষ অধিবেশনেই কি বিল পাস?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.