প্রজাতন্ত্র দিবসের সকালে পরপর বিস্ফোরণে কেঁপে উঠল উত্তর-পূর্ব ভারতের তিন রাজ্য

প্রজাতন্ত্র দিবসের সকালে পরপর বিস্ফোরণে কেঁপে উঠল অসম, মণিপুর ও অরুণাচল প্রদেশ। অসমের তিন জেলায় ৭টি বিস্ফোরণ হয়। অন্যদিকে, মণিপুরের ৩ জায়গায় ও অরুণাচল প্রদেশের এক জায়গায় বিস্ফোরণ ঘটানো হয়।  বিস্ফোরণের দায় স্বীকার করেছে ULFA। বিস্ফোরণে হতাহতের কোনও খবর না থাকলেও, আতঙ্ক ছড়িয়েছে এলাকাজুড়ে।

Updated By: Jan 26, 2017, 12:35 PM IST
প্রজাতন্ত্র দিবসের সকালে পরপর বিস্ফোরণে কেঁপে উঠল উত্তর-পূর্ব ভারতের তিন রাজ্য

ওয়েব ডেস্ক : প্রজাতন্ত্র দিবসের সকালে পরপর বিস্ফোরণে কেঁপে উঠল অসম, মণিপুর ও অরুণাচল প্রদেশ। অসমের তিন জেলায় ৭টি বিস্ফোরণ হয়। অন্যদিকে, মণিপুরের ৩ জায়গায় ও অরুণাচল প্রদেশের এক জায়গায় বিস্ফোরণ ঘটানো হয়।  বিস্ফোরণের দায় স্বীকার করেছে ULFA। বিস্ফোরণে হতাহতের কোনও খবর না থাকলেও, আতঙ্ক ছড়িয়েছে এলাকাজুড়ে।

জানা গেছে, আজদ সকালে অসমের ডিব্রুগড়, তিনসুকিয়া ও চরাইদেও জেলায় পরপর ৭টি বিস্ফোরণ ঘটে। তবে, কোনও জনবহুল এলাকায় বিস্ফোরণগুলি ঘটানো হয়নি। পুলিস সূত্রে খবর, বিস্ফোরণগুলি ইচ্ছে করেই নির্জন এলাকায় ঘটানো হয়েছে। নিজেদের অস্তিত্ব জানান দিতেই এই কাজ করেছে ULFA বলে দাবি পুলিসের। একই রকমভাবে মণিপুর ও অরুণাচল প্রদেশেও বিস্ফোরণ ঘটানো হয়েছে। 

প্রসঙ্গত, উত্তর-পূর্ব ভারতে আজ প্রজাতন্ত্র দিবস পালন বয়কটের ডাক দেয় জঙ্গিগোষ্ঠী ULFA। আশঙ্কা সেই ডাকে সাড়া না দেওয়ার ফলেই এই ঘটনা ঘটিয়ে আতঙ্ক ছড়়ানোর চেষ্টা করা হল।

.