Kerala Blast: বিস্ফোরণের আগে কনভেনশন সেন্টার থেকে দ্রুত বেরিয়ে যায় একটি গাড়ি, ব্লাস্টে ব্যবহার হয়েছে আইইডি

Kerala Blast: ঘটনার পর এলাকার সাংসদ হিবি ইডেন বলেন, একটি বড় বিস্ফোরণের পর দুটি ছোট বিস্ফোরণ ঘটে। গোটা সেন্টার ধোঁয়ায় ভরে যায়। চারদিকে মানুষের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যাওয়ার পদপিষ্টের ঘটনাও ঘটে

Updated By: Oct 29, 2023, 02:51 PM IST
Kerala Blast: বিস্ফোরণের আগে কনভেনশন সেন্টার থেকে দ্রুত বেরিয়ে যায় একটি গাড়ি, ব্লাস্টে ব্যবহার হয়েছে আইইডি
আহতদের বের করে নিয়ে যাচ্ছে অ্যাম্বুল্যান্স

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোরালার কোচির কনভেনশন সেন্টারের বিস্ফোরণে এখনওপর্যন্ত ১ জনের মৃত্যু হয়েছে। আহত ৩৬ জন। শনিবার সকাল পৌনে দশটা নাগাদ ওই বিস্ফোরণ ঘটে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে একটি টিফিন বাক্সে বিস্ফোরক রাখা ছিল। পরপর তিনটি বিস্ফোরণ ঘটে বলে মনে করছেন প্রত্যক্ষদর্শীরা। বিস্ফোরণে আইইডিও ব্যবহার করা হয়েছে বলে কেরালা পুলিসের দাবি। যে সময়ে বিস্ফোরণ ঘটে সেই সময় ওই কনভেনশন সেন্টারে ২০০০ মানুষ একটি প্রার্থনা অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন।

আরও পড়ুন-ভিড়ে ঠাসা কনভেনশন সেন্টারে বিস্ফোরণ, কেরালায় নিহত ১, আহত ৩৫

কেরালার ডিজি শাইক দরবেশ সাহেব সংবাদমাধ্যমে বলেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এটি একটি আইইডি বিস্ফোরণ। ঘটনার পর পুলিসের উচ্চপদস্থ আধিকারিকরা হাজির হয়েছেন। তদন্ত চলছে। বিস্ফোরণের কারণ হিসেবে সব দিক খতিয়ে দেখা হচ্ছে। একইসঙ্গে আমি অনুরোধ করব এইসময় শান্তি বজায় রাখুন। সোশ্যাল মিডিয়ায় কোনও প্ররোচনামূলক পোস্ট করবেন না। কেউ এরকম করলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার পর এলাকার সাংসদ হিবি ইডেন বলেন, একটি বড় বিস্ফোরণের পর দুটি ছোট বিস্ফোরণ ঘটে। গোটা সেন্টার ধোঁয়ায় ভরে যায়। চারদিকে মানুষের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যাওয়ার পদপিষ্টের ঘটনাও ঘটে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে। অমিত শাহের নির্দেশে বিস্ফোরণস্থলে গিয়েছে এনআইএ ও এনএসজির বিশেষজ্ঞরা। ঘটনাস্থল থেকে তাঁরা নমুনা সংগ্রহ করছেন। পুলিস সূত্রে খবর, বিস্ফোরণের আগেই কনভেনশন সেন্টার থেকে দ্রুত গতিতে বেরিয়ে যায় একটি গাড়ি। সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে সেটি।

রাজ্য  প্রশাসন সূত্রে খবর, বিস্ফোরণের তদন্ত করবে এনআইএ। ঘটনা পরই মুখ খুলেছে রাজ্য বিজেপি। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্য বিজেপি নেতা আলফোনেস কে জে বলেন, আমি বহু দিন ধরেই বলে আসছে রাজ্যের বামপন্থীরা জঙ্গিবাদকে সমর্থন করে চলেছে। বহু আগে এ জিনিস কেরালায় হতো। কেরালা এখন জঙ্গিদের দখলে। এর থেকে বেরিয়ে আসতে হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.