জামিন পেলেই ফেরার হতে পারেন চিদম্বরম, আদালতে জানাল সিবিআই

এ দিন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে এজলাসে কার্যত তুলোধনা করেন সলিসিটর জেনারেল। তিনি বলেন, একজন আইন প্রণেতা কখনওই আইন ভাঙতে পারেন না

Updated By: Sep 27, 2019, 07:16 PM IST
জামিন পেলেই ফেরার হতে পারেন চিদম্বরম, আদালতে জানাল সিবিআই
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জামিন পেলে ফেরার হতে পারেন পি চিদম্বরম। তাঁর জামিন রুখতে শুক্রবার দিল্লি আদালতে এ ভাবেই সওয়াল করলেন সিবিআইয়ের আইনজীবী। সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, যখন অভিযুক্ত প্রভাবশালী হন, ফেরার হওয়ার ঝুঁকি বেশি থাকে।

এ দিন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে এজলাসে কার্যত তুলোধনা করেন সলিসিটর জেনারেল। তিনি বলেন, একজন আইন প্রণেতা কখনওই আইন ভাঙতে পারেন না। কিন্তু চিদম্বরম যে ফেরার হবেন না তা জোর করে বলা যাচ্ছে না। গ্রেফতার হওয়ার আগে ২৪ ঘণ্টা ‘নিখোঁজ’ ছিলেন। গুরুতর অভিযোগে অভিযুক্ত জেনেও তাঁকে এমন আচারণ করতে দেখা গিয়েছে।

আরও পড়ুন- ৫৪ বছর পর ঐতিহাসিক জয় কেরলে, ঘুরে দাঁড়ানোর দিশা পেল বামেরা

পি চিদম্বরমের অন্তর্বর্তীকালীন জামিনের আবেদনে তীব্র বিরোধিতা করেন সিবিআইয়ের আইনজীবী। যুক্তি হিসাবে সলিসিটর জেনারেল বলেন, যদি জামিন পান, বিপজ্জনক হতে পারেন চিদম্বরম। আইএনএক্স মিডিয়া এবং অন্যান্য সংস্থাগুলির কিছু ইমেলের তথ্য আদালতে জমা দেয় সিবিআই। চিদম্বরমের আইনজীবী কপিল সিব্বল দাবি করেন, আইএনএক্স মিডিয়ার এগজিকিউটিভ ইন্দ্রাণী মুখার্জির সঙ্গে কোনওদিন সাক্ষাত্ হয়নি প্রাক্তন অর্থমন্ত্রীর। উল্লেখ্য, মোটা অঙ্কের বিদেশি লগ্নি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে চিদম্বরমের বিরুদ্ধে। অর্থমন্ত্রী থাকাকালীন ছেলে কার্তিকে সুবিধা পাইয়ে দিতেই পি চিদম্বরম  এই ছাড়পত্র দিয়েছিলেন বলে সিবিআই অভিযোগ করে। এমনকি চিদম্বরমের বিরুদ্ধে বিদেশে আয়বির্হভূত সম্পত্তি রয়েছে বলে অভিযোগ রয়েছে।

.