close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নীরব মোদীর অর্থ ভাগ করে দেওয়া হবে দেশবাসীকে, প্রতিশ্রুতি রাহুলের

রাহুল গান্ধী এর আগে ঘোষণা করেছিলেন, ক্ষমতায় এলে প্রত্যেক নাগরিকে নূন্যতম আয় সুনিশ্চিত করবে কংগ্রেস

Updated: Mar 10, 2019, 11:23 AM IST
নীরব মোদীর অর্থ ভাগ করে দেওয়া হবে দেশবাসীকে, প্রতিশ্রুতি রাহুলের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কালো টাকা ফিরিয়ে আনলে প্রত্যেক নাগরিকের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদী। পাঁচ বছর কাটতে চলল, মোদীর এই প্রতিশ্রুতি এখনও অধরা। এ বারের নির্বাচনে কার্যত একই প্রতিশ্রুতি দিল কংগ্রেসও। শনিবার, তেলঙ্গানার সামসাবাদে এক জনসভায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দাবি করেন, প্রধানমন্ত্রী নীরব মোদীর অ্যাকাউন্টে যে টাকা ট্রান্সফার করেছেন, ক্ষমতায় এলে সেই পরিমাণ টাকা গরিবের অ্যাকউন্টে পৌঁছে দেওয়া হবে। তিনি আরও বলেন, নীরব মোদীকে পাকড়াও করলে, আপনাদেরকে সেই অর্থ দিয়ে দেওয়া হবেই।

রাহুল গান্ধী এর আগে ঘোষণা করেছিলেন, ক্ষমতায় এলে প্রত্যেক নাগরিকে নূন্যতম আয় সুনিশ্চিত করবে কংগ্রেস। এ দিন ওই প্রতিশ্রুতির কথা আরও একবার তুলে কংগ্রেস সভাপতি বলেন, “কংগ্রেস ইতিমধ্যে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে। প্রত্যেক নাগরিকের জন্য নূন্যতম আয় সুনিশ্চিত করা হবে।” সরাসরি তাঁদের অ্যাকাউন্টে ওই অর্থ পৌঁছে যাবে বলে দাবি করেন রাহুল গান্ধী।

আরও পড়ুন- ভোটে লড়ার বয়সসীমা রইল না বিজেপিতে, আডবানি-যোশীদের প্রার্থী হওয়া নিয়ে জোর জল্পনা

রাহুল গান্ধী এ দিন প্রশ্ন তোলেন, “কেন রাফালের অফসেট অনিল অম্বানীকে দেওয়া হল? হ্যাল ওই অফসেটের দায়িত্ব না পাওয়ায় কর্নাটকের তরুণ প্রজন্মের কর্মসংস্থান সুযোগ হারালো বলে অভিযোগ তোলেন তিনি। রাহুলের কথায়, এখন আর অচ্ছে দিন নেই। এর পরিবর্তে স্লোগান তৈরি হয়েছে ‘চৌকিদার চোর’। পাশাপাশি অভিযোগ করেন, দেশকে দু’ভাগ করতে চাইছে বিজেপি। এক দিকে, অনিল অম্বানী, মেহুল চোকসী এবং অন্য দিকে রয়েছেন গরিব মানুষ, শ্রমিক এবং চাষিরা। কংগ্রেস সভাপতির বার্তা, আমরা একটি দেশ চাই যেখানে বিচার পাবে সবাই।