ভোটে লড়ার বয়সসীমা রইল না বিজেপিতে, আডবানি-যোশীদের প্রার্থী হওয়া নিয়ে জোর জল্পনা

শুক্রবার দলের সংসদীয় বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত হয়, লোকসভা নির্বাচনে লড়াই করার ক্ষেত্রে ৭৫ বছরের বয়সসীমা রাখা হবে না

Updated By: Mar 10, 2019, 11:04 AM IST
ভোটে লড়ার বয়সসীমা রইল না বিজেপিতে, আডবানি-যোশীদের প্রার্থী হওয়া নিয়ে জোর জল্পনা

নিজস্ব প্রতিবেদন: লোকসভা নির্বাচনের আগে বড়সড় সিদ্ধান্ত নিল বিজেপি। শুক্রবার দলের সংসদীয় বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত হয়, লোকসভা নির্বাচনে লড়াই করার ক্ষেত্রে ৭৫ বছরের বয়সসীমা রাখা হবে না। ফলে লাককৃষ্ণ আডবানি, মুরলী মনোহর যোশী ও শান্তা কুমারের মতো বরিষ্ঠ নেতাদের ফের নির্বাচনে লড়ার কোনও বাধা রইল না।

আরও পড়ুন-ছেলেধরা সন্দেহে ফের যুবককে গণপিটুনি

দলের ওই বৈঠকে ছিলেন প্রধানমন্ত্রী মোদী, বিজেপি সভাপতি অমিত শাহ সহ দলের গুরুত্বপূর্ণ নেতারা। সূত্রের খবর, আাগামী লোকসভা নির্বাচনে কীভাবে টিকিট দেওয়া হবে তাও ঠিক হয়েছে।

লালকৃষ্ণ আডবানিকে(৯১) অনেক আগেই দলের মার্গদর্শক মণ্ডলীতে পাঠিয়ে দেওয়া হয়েছে। ফলে ১৯৯১ সাল থেকে গান্ধীনগর আসন থেকে জিতে আসা আডবানিকে এবার টিকিট দেওয়া হবে কিনা তা নিয়ে প্রশ্ন ছিলই। গুজরাট বিধানসভা নির্বাচনে মোরবি, আমরেলি, গির জেলায় ভাল ফল করতে পারেনি বিজেপি। পাশাপাশি গান্ধীনগর লোকসভা কেন্দ্রের ৭টি বিধানসভার মধ্যে ২টি হারিয়েছে। এই ফলাফল ভাবাচ্ছে বিজেপিকে।

আরও পড়ুন-নির্বাচনী প্রচারে সেনাকর্মীদের ছবি ব্যবহার করা যাবে না, নির্দেশিকা নির্বাচন কমিশনের

বয়সের সীমা উঠে গেল আডবানি ছাড়াও আগামী লোকসভা নির্বাচনে লড়াই করতে পারবেন মুরলী মনোহর যোশী(৮৪), শান্তা কুমার(৮৫), কলরাজ মিশ্রের(৭৭) মতো নেতারা।

গত লোকসভা নির্বাচনে কানপুরে থেকে জয়ী হয়েছেন যোশী। এর আগে তিনি লড়াই করেছিলেন এলাহাবাদ ও বারাণসী থেকে। ২০১৪ সালে নরেন্দ্র মোদী বারাণসী থেকে ভোটে দাঁড়ানোয় তিনি সরে যান কানপুরে।

.