whiskey—র বোতল, সাজানো পেগ! স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে বিতর্কিত ছবি

দুটি হুইস্কির বোতল। যার মধ্যে একটি খালি। আরেকটি একেবারে কানায় কানায় ভর্তি। পাশে সাজানো পেগ। চারপাশে স্ন্যাকস। অর্থাত, আসর জমে উঠেছিল যখন ঠিক তখনই ছবিটা তোলা হয়েছিল। 

Updated By: May 28, 2020, 06:48 PM IST
whiskey—র বোতল, সাজানো পেগ! স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে বিতর্কিত ছবি

নিজস্ব প্রতিবেদন— কোনও সাধারণ মানুষের ফেসবুক প্রোফাইল নয়। খোদ স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক প্রোফাইল। ফলে সেখানে এমন ভুল হলে ডামাডোল তো হবেই। তবে ওয়ার্ক প্রম হোম—এর জ্বালা যে কী, সেটা এতক্ষণে মিনিস্ট্রি অফ হোম অ্যাফেয়ার্স হয়তো বুঝেছে। বাড়িতে থেকে কাজ। একদিকে ভাল। কর্মীরা ঘরোয়া পরিবেশে থেকে কাজ করতে পারেন। বাসে, ট্রেনে চেপে বা জ্যাম কাটিয়ে অফিসে ঢোকার হুজ্জুতি নেই। কিন্তু কাজে ভুল হওয়ার সম্ভাবনাও প্রবল। বাড়ির আর অফিসের পরিবেশের মধ্যে বিস্তর তফাত। বাড়ির কাজ যেমন অফিসে হয় না, তেমনই অফিসের কাজ বাড়িতে বসে করলে অনেক সময়ই গণ্ডগোল তো হতেই পারে! সেটাই হল। সকাল সকাল একটি বিতর্কিত ছবি পোস্ট হল স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে।

দুটি হুইস্কির বোতল। যার মধ্যে একটি খালি। আরেকটি একেবারে কানায় কানায় ভর্তি। পাশে সাজানো পেগ। চারপাশে স্ন্যাকস। অর্থাত, আসর জমে উঠেছিল যখন ঠিক তখনই ছবিটা তোলা হয়েছিল। আর সেই ছবি পোস্ট হয়ে গেল খোদ স্বারাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে। সকাল নটা নাগাদ সেই বিতর্কিত ছবি পোস্ট হল। ভুল করে তোলা ছবি প্রোফাইলে থেকে গেল প্রায় ৩০ মিনিট। ততক্ষণে সেই ছবির স্ক্রিনশট দিকে দিকে ছড়িয়ে পড়েছে। এর পর স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়, যিনি এই পেজটি দেখভালের দায়িত্বে রয়েছে তারই ভুল। সেই ব্যক্তি নিজের পেজ ও স্বরাষ্ট্রমন্ত্রকের পেজের মধ্যে গুলিয়ে ফেলেছিলেন। সেই জন্যই এত বড় ভুল হয়েছে।

আরও পড়ুন— ট্রেন-বাসের ভাড়া নেওয়া যাবে না পরিযায়ী শ্রমিকদের কাছ থেকে, সুপ্রিম নির্দেশ সরকারকে

সাইক্লোন আমফানে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে বাংলা। দুর্গত এলাকাগুলির ছবি তুলে ধরা হয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রকের ফেসবুক পেজে। তার সঙ্গেই পোস্ট করা হয় এই বিতর্কিত ছবি। ফেসবুক ইউজাররা অবশ্য এমন ভুলে ঠাট্টা করতে সুযোগ ছাড়লেন না। একজন লিখলেন, ঠিকই তো আছে। দেশের অর্থনীতি তো টিকে আছে অ্যালকোহল বিক্রির উপরই। এই ছবিতে ভুল কোথায় তবে! আরেকজন লিখলেন, আসলে আমফানে যে ক্ষতি হয়েছে সেটা একমাত্র পূরণ হতে পারে লোকজন বেশি করে অ্যালকোহল সেবন করলে! এটা বলতেই এই ছবি পোস্ট করা হয়েছে।

.