ভারতের নির্বাচনে নাক গলানোর প্রয়োজন নেই ইমরানের, আক্রমণ আসাদউদ্দিনের

এই ইস্যুতে বুধবারই প্রধানমন্ত্রীর সমালোচনায় সরব হয়েছিল বিরোধীরা। ইমরানের সঙ্গে মোদীর বন্ধুত্ব রয়েছে বলে অভিযোগ তোলা হয়েছিল বিরোধীদের তরফে।

Updated By: Apr 11, 2019, 06:07 PM IST
ভারতের নির্বাচনে নাক গলানোর প্রয়োজন নেই ইমরানের, আক্রমণ আসাদউদ্দিনের

নিজস্ব প্রতিবেদন: চলতি লোকসভা নির্বাচনে বিজেপি জিতলে ভারত-পাকিস্তানের মধ্যে শান্তি প্রক্রিয়া তরান্বিত হবে। সমাধান হবে কাশ্মীর সমস্যার। বুধবার বিদেশি সংবাদমাধ্যমের কাছে এমনই দাবি করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার ওই ইস্যুতে ইমরান খানকে একহাত নিলেন আসাদউদ্দিন ওয়াইসি। অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদ-উল-মুসলিমিন (এআইএমআইএম বা মিম)-এর নেতা ইমরানের উদ্দেশ্যে বলেছেন, “ভারতের নির্বাচন নিয়ে ইমরান খানের নাক গলানোর প্রয়োজন নেই।”

আরও পড়ুন: মোদী সরকার ফের ক্ষমতায় এলে শান্তির পথ খুলবে, বলছেন পাক প্রধানমন্ত্রী

একই সঙ্গে তাঁর কটাক্ষ, ভারতে স্বচ্ছ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হচ্ছে। পাকিস্তানে তো সেনাবাহিনী নির্বাচন নিয়ন্ত্রণ করে। সেই কারণেই তিনি ইমরানকে ভারতের নির্বাচন থেকে দূরে থাকতে বলেছেন।

নরেন্দ্র মোদীই কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন। পাকিস্তানের প্রধানমন্ত্রীর এমন মন্তব্যের তীব্র বিরোধিতা করেছেন ওয়াইসি। তাঁর দাবি, কাশ্মীর কারও ব্যক্তিগত সম্পত্তি নয়। কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ।

আরও পড়ুন: মোদীকে ভোট দেওয়া মানে পাকিস্তানকে ভোট দেওয়া, ইমরান ইস্যুতে তোপ কংগ্রেসের

একই সঙ্গে মিম নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও সমালোচনা করেছেন। তাঁর অভিযোগ, পাকিস্তান ও বিরোধীদের অপপ্রচারের শিকার হিসেবে মোদী নিজেকে তুলে ধরতে চাইছেন। কাশ্মীরের জন্য প্রধানমন্ত্রী কিছুই করতে পারেননি বলে তিনি অভিযোগ করেছেন।

ভারতবাসীর কাছে ওয়াইসির আবেদন যে ইমরান খানের ইচ্ছা যাতে পূরণ না হয়, সেদিকে ভোটারদের খেয়াল রাখতে হবে। ভারতের মানুষ ঠিক করুন, কে হবেন আপনাদের নেতা।

আরও পড়ুন: মোবাইলের আলো পড়েছিল রাহুলের মাথায়, কংগ্রেসের ‘লেসার তত্ত্ব’ খারিজ করল এসপিজি

প্রসঙ্গত, এই ইস্যুতে বুধবারই প্রধানমন্ত্রীর সমালোচনায় সরব হয়েছিল বিরোধীরা। ইমরানের সঙ্গে মোদীর বন্ধুত্ব রয়েছে বলে অভিযোগ তোলা হয়েছিল বিরোধীদের তরফে। মুখ খুলেছিলেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা এবং সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা ট্যুইট করেন, “পাকিস্তান এখন মোদীর স্বীকৃতি সহযোগী হয়ে গিয়েছে। তাই মোদীকে ভোট দেওয়া মানে পাকিস্তানকে ভোট দেওয়া। এর আগে মোদীজি নওয়াজ শরিফের সঙ্গে ভালোবাসা দেখিয়েছিলেন। কিন্তু ইমরান খান তাঁর সবচেয়ে ভালো বন্ধু হয়ে উঠেছেন।’’

আরও পড়ুন: পাক পাইলটদের রাফাল প্রশিক্ষণের খবর ভুয়ো বলল ফ্রান্স 

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও বলেন, “পাকিস্তান ইস্যু নিয়ে এবারের নির্বাচনে সবচেয়ে বেশি সরব প্রধানমন্ত্রী। তিনি তো পাকিস্তানের সঙ্গে বিরোধীদের সম্পর্কও তৈরি করে ফেলেছেন। এখন আমরা বুঝতে পারছি পাকিস্তান কাকে প্রধানমন্ত্রী হিসেবে চাইছে।’’

.