Haryana: পঞ্চায়েতে বিরোধীদের খুশি রাখতে দু-কোটি টাকা, দামি এসইউভি

পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে হার জিতের লড়াইয়ে যখন বাংলা জুড়ে হিংসার ছবি, অন্যেদিকে পঞ্চায়েত ভোটে নজির গড়ল হরিয়ানার একটি গ্রাম।

Updated By: Nov 22, 2022, 04:04 PM IST
Haryana: পঞ্চায়েতে বিরোধীদের খুশি রাখতে দু-কোটি টাকা, দামি এসইউভি
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য রাজনীতিতে সরগরম বাংলা। আসন্ন পঞ্চায়েত নির্বাচনে সামান্যতম জমি ছাড়তেও নারাজ শাসক- বিরোধী দল। কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছেন নেতা-মন্ত্রীরা। ভোট ঘিরে ক্রমশ চড়ছে রাজনৈতিক রং। একের পর এক বোমা উদ্ধার, গোষ্ঠীকোন্দলের ঘটনায় বাড়ছে রাজনৈতিক তরজা।মিনাখাঁ, কুলপির পর এদিন মালদহের মানিকচকে উদ্ধার হয় বোমা। পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে হার জিতের লড়াইয়ে যখন বাংলা জুড়ে হিংসার ছবি, অন্যেদিকে পঞ্চায়েত ভোটে নজির গড়ল হরিয়ানার একটি গ্রাম।

আরও পড়ুন, Shraddha Walker murder case: এমনও হয়? শ্রদ্ধা খুনে আদালতের কাছে চাঞ্চল্যকর দাবি আফতাবের!

হরিয়ানার চিডি গ্রামে পঞ্চায়েত নির্বাচনে অবাক করা কান্ড। নির্বাচনে হেরে কার্যত শান্তনা পুরস্কার পেলেন প্রার্থী। তাও আবার যেমন তেমন পুরস্কার না, হেরে যাওয়া প্রার্থীর হাতে বিজয়ী দলের পক্ষ থেকে তুলে দেওয়া হলো ২ কোটি টাকা। এখানেই শেষ নয়। বিরোধী দলকে পাশে পেতে তুলে দেওয়া হয় এসইউভি গাড়ি! কী উদ্দেশ্যে এই উপহার? ভোট পরবর্তী অশান্তি এড়াতেই এই এলাহি উপহারের বন্দোবস্ত। দুটো ভিন্ন দল নয়, একই গ্রামের বাসিন্দা হিসাবে একে ওপরের পাশে থেকে কাজ করার জন্যই এই উদ্যোগ।

শুনতে অবাক লাগলেও রাজনীতির রংকে সরিয়ে রেখে এভাবেই হাত মেলালেন চিডি গ্রামের দুই দলের প্রার্থী। রাজনীতির ভেদাভেদকে দূরে রেখে বাস্তবেই এই গ্রাম নজির গড়ল বলাই যায়। একদিকে যেমন সমন্বয়ের রাজনীতি দেখা গেল হরিয়ানায় তখনই বাংলা জুড়ে দেখা যাচ্ছে সম্পূর্ণ অন্য ছবি। বগটুই কাণ্ডের পর মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ১০ দিনের মধ্যে রাজ্যের সমস্ত জায়গায় লুকিয়ে রাখা বিস্ফোরক উদ্ধার করতে হবে। কিন্তু মাস পেরিয়ে গেলেও উল্টো ছবিই ধরা পড়েছে বারবার। 

কিছুদিন আগে ১৭ নভেম্বর কুলপিতে বোমার আঘাতে জখম ২ হয় শিশু। ঘটনাটি ঘটে কুলপি থানার ছামনাবনি গ্রামে। একটি পোলের তলায় প্লাস্টিকে মোড়া অবস্থায় পড়েছিল বোমাগুলি। ৩ নাবালক সেই প্লাস্টিকের মধ্যে থাকা বোমা তুলে এনে বল ভেবে ছুঁড়ে খেলতে যায়। তখনই ওই বোমাগুলি থেকে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ঘটনায় আহত হয় ২ নাবালক। ১৬ নভেম্বর সন্ধ্যায় মিনাখাঁর বকচোরা পঞ্চায়েতের গাইন পাড়ায় বাড়িতে মধ্যে মজুত করে রাখা বোমা ফেটে মৃত্যু হয় এক শিশুর। 

আরও পড়ুন, ধর্ষণ নিজের মেয়েকেই, জেলের ভিতর মন্ত্রীর পায়ে ফুট ম্যাসাজ সেই ধর্ষকের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.