‘সঙ্কটের মুখে দেশের বিচারব্যবস্থা’, তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ খারিজ করে বললেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি

এ দিন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ নিজেই জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানি অভিযোগের খবর প্রকাশ করেছে ৪ অনলাইন সংবাদমাধ্যম

Updated By: Apr 20, 2019, 01:56 PM IST
‘সঙ্কটের মুখে দেশের বিচারব্যবস্থা’, তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ খারিজ করে বললেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুললেন প্রাক্তন জুনিয়র কোর্ট অ্যাসিস্ট্যান্ট। শনিবার সেই অভিযোগ ‘ভিত্তিহীন’ বলে সরাসরি খারিজ করে দেন প্রধান বিচারপতি গগৈ। বিচারব্যবস্থাকে ভাঙতে বৃহত্তর ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ তুললেন তিনি। তাঁর দাবি, সঙ্কটের মুখে দেশের বিচারব্যবস্থা। যে মহিলা তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছেন তাঁর পিছনে বড় শক্তি কাজ করছে বলে অভিযোগ সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির।

এ দিন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ নিজেই জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে শ্লীলতাহানি অভিযোগের খবর প্রকাশ করেছে ৪ অনলাইন সংবাদমাধ্যম। উল্লেখ্য, দ্য ওয়্যার-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রধান বিচারপতি বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতিদের হলফনামা দিয়ে ইমেল করেন ওই মহিলা। শুধুই শ্লীলতাহানির অভিযোগ নয়, গত অক্টোবর থেকে তাঁর পরিবারের সদস্যদেরও হেনস্থা করা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন- আমার সঙ্গে জঙ্গির মতো আচরণ করছে আদিত্যনাথ প্রশাসন: আজম খান

দ্য ওয়্যার-এর প্রতিবেদন অনুযায়ী, ওই মহিলার অভিযোগ, গত বছর ১১ অক্টোবর নিজের বাড়িতেই তাঁকে শ্লীলতাহানি করেন প্রধান বিচারপতি গগৈ। এর পর তাঁকে জুনিয়র কোর্ট অ্যাসিস্ট্যান্ট পদ থেকে ইস্তফা দিতে বাধ্য করা হয়। এমনকি দিল্লি পুলিসে কর্মরত তাঁর স্বামী এবং দেওরকে ‘তুচ্ছ’ কারণ দেখিয়ে চাকরি থেকে বরখাস্ত করা হয় বলে অভিযোগ করেন ওই মহিলা। বিশেষভাবে সক্ষম তাঁর আরও এক দেওর গত ১০ অক্টোবর জুনিয়র কোর্ট অ্যাটেন্ডেন্ট হিসাবে নিযুক্ত হন। কিন্তু তাঁকেও বিনা কারণে চাকরি থেকে বরখাস্ত করা হয় বলে অভিযোগ ওঠে। উল্লেখ্য, গত বছর ৩ অক্টোবর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি পদে নিযুক্ত হন বিচারপতি গগৈ। 

.