মাদক চোরাচালান নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ বৈঠকে ভারত ও আমেরিকা, কথা সহায়তা নিয়েও

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রে কীভাবে মাদক নিয়ন্ত্রণে বিভিন্ন সংস্থা কাজ করে তা নিয়ে আলোচনা হয় দুদেশের প্রতিনিধিদের মধ্যে

Updated By: Dec 1, 2020, 10:32 PM IST
মাদক চোরাচালান নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ বৈঠকে ভারত ও আমেরিকা, কথা সহায়তা নিয়েও
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মাদক চোরাচালান নিয়ন্ত্রণে একটি গুরত্বপূর্ণ বৈঠকে অংশ নিল ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র। ভারতের তরফে ওই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রকের নারকোটিক কন্ট্রোল বোর্ডের ডিজি শচীন জৈন ও মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে উপস্থিতি ছিলেন কেম্প টেস্টার।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর 'শিল্প' ঘোষণায় ভোটের রাজনীতি দেখছে BJP-CPM 

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে এক যৌথ বিবৃতিতে জানান হয়েছে, মাদক চোরাচালান নিয়ে দুদেশ যে চ্যালেঞ্জের সমানে পড়েছে তা নিয়ে দুদেশের প্রতিনিধিদের মধ্যে আলোচনা হয়। ঠিক হয়েছে, মাদকের উত্পাদন, চোরাচালান বন্ধের ব্যাপারে কাজ করবে ও একে অপরকে সহায়তা করবে দুদেশ। মাদক চোরাচালান নিয়ন্ত্রণে কোন কোন দিকে কাজ করা যেতে পারে তা নিয়েও আলোচনা হয়েছে।

আরও পড়ুন-কমিটি চাই না; কৃষি আইন বাতিল করুন, কেন্দ্রকে জানিয়ে দিলেন আন্দোলনকারী কৃষকর  

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রে কীভাবে মাদক নিয়ন্ত্রণে বিভিন্ন সংস্থা কাজ করে তা নিয়ে আলোচনা হয় দুদেশের প্রতিনিধিদের মধ্যে। দক্ষিণ এসিয়াতেও কীভাবে মাদক চোরাচালান আটকানো যায় তা নিয়েও তাঁদের মধ্যে কথা হয়েছে। ব্যবস্থা নেওয়া হবে এসিয়ার দেশগুলিতে সীমান্তপার চোরাচালান নিয়েও।