ভারত একটি হিন্দু রাষ্ট্র, আমি 'ক্রিশ্চান হিন্দু', মন্তব্য গোয়ার উপমুখ্যমন্ত্রীর

বিতর্ক আর পিছু ছাড়ছে না বিজেপির। কাল সানিয়া মির্জাকে নিয়ে তেলেঙ্গানার বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের পর আজ দেশকে নিয়েই বিতর্কিত মন্তব্য করে বসলেন গোয়ার ডেপুটি মুখ্যমন্ত্রী ফ্রান্সিস ডি'সুজা। তিনি জানালেন ভারত নাকি একটি হিন্দু রাষ্ট্র আর তিনি নাকি একজন 'ক্রিশ্চান হিন্দু'।

Updated By: Jul 25, 2014, 03:42 PM IST
ভারত একটি হিন্দু রাষ্ট্র, আমি 'ক্রিশ্চান হিন্দু', মন্তব্য গোয়ার উপমুখ্যমন্ত্রীর

পানাজি: বিতর্ক আর পিছু ছাড়ছে না বিজেপির। কাল সানিয়া মির্জাকে নিয়ে তেলেঙ্গানার বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের পর আজ দেশকে নিয়েই বিতর্কিত মন্তব্য করে বসলেন গোয়ার ডেপুটি মুখ্যমন্ত্রী ফ্রান্সিস ডি'সুজা। তিনি জানালেন ভারত নাকি একটি হিন্দু রাষ্ট্র আর তিনি নাকি একজন 'ক্রিশ্চান হিন্দু'।

নিজের ক্যাবিনেট সদস্য দীপক ধাভালিকরের মন্তব্যের সাফাই দিতে গিয়ে এমনটাই জানালেন ডি'সুজা। ধাভালিকর বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই দেশকে 'হিন্দু রাষ্ট্র' পরিবর্তিত করবেন।

ডি'সুজা জানিয়েছেন ''ভারত সবসময় একটি হিন্দু রাষ্ট্র ছিল আর ভবিষ্যতেও থাকবে। নতুন করে একে আর হিন্দু রাষ্ট্রে  পরিবর্তিত করার কিছু নেই।''   

মাপুসার সাংসদ, ক্ষমতার নিরীখে পারিকর ক্যাবিনেটের কার্যত দু'নম্বর ব্যক্তি ডি'সুজা নিজেকে 'ক্রিশ্চান হিন্দু' বলতেও পিছপা হননি। তাঁর মতে ভারত একটি হিন্দু রাষ্ট্র, এই দেশে বসবাসকারী প্রত্যেকেই হিন্দু।

বিজেপির জোট সঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সদস্য গোয়ার ক্যাবিনেট মন্ত্রী ধাভালিকর মন্তব্য করেছিলেন ''আমরা যদি নরেন্দ্র মোদী সবসরকম সাহায্য করি, যদি তাঁর পাশে এসে দাঁড়াই তাহলে আমি মনে করি হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠিত হবেই।'' ধাভালিকরের এই মন্তব্যেই যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছিল। আজ ডি'সুজার মন্তব্য সেই মন্তব্যেই ঘৃতাহুতি দিল।

 

 

.