Modi on President's address: দুর্নীতির জাল থেকে বেরিয়ে আসছে ভারত, লোকসভায় বিরোধীদের পাল্টা নিশানা মোদীর

প্রধানমন্ত্রী বলেন, কিছু নিরাশাবাদী লোক দেশের উন্নতি দেখতে পান না। দুনিয়ায় ভারত এখন উত্পাদনে হাব হিসেবে গড়ে উঠছে। দুনিয়ায় দ্বিতীয় মোবাইল ফোন তৈরির জায়গা এখন ভারত

Updated By: Feb 8, 2023, 05:30 PM IST
Modi on President's address: দুর্নীতির জাল থেকে বেরিয়ে আসছে ভারত, লোকসভায় বিরোধীদের পাল্টা নিশানা মোদীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আদানিকে নিয়ে বিরোধীদের আক্রমণে কোণঠাসা কেন্দ্র। তার মধ্যেই ২জি ও কমনওয়েলথ দুর্নীতি নিয়ে বিরোধীদের পাল্টা নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী বলেন, ২০০৪ থেকে ২০১৪ সাল পর্যন্ত দেশের অর্থনীতিতে ডামাডোল চলছিল। সেই পরিস্থিতি থেকে ধীরে ধীরে বেরিয়ে আসছে দেশ। বুধবার লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের জবাবি ভাষণ দিতে গিয়ে এভাবেই বিরোধীদের নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-ভ্যালেন্টাইনস ডে নষ্ট করছে দেশের সংস্কৃতি, দিনটি পালন করুন 'গোরু আলিঙ্গন দিবস' হিসেবে,পরামর্শ কেন্দ্রের

প্রধানমন্ত্রী বলেন, কিছু নিরাশাবাদী লোক দেশের উন্নতি দেখতে পান না। দুনিয়ায় ভারত এখন উত্পাদনে হাব হিসেবে গড়ে উঠছে। দুনিয়ায় দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন তৈরির জায়গা এখন ভারত। করোনা পৃথিবীর সব দেশের সামনে চ্যালেঞ্জ ছুড়়ে দিয়েছে। তার মধ্যেই ভারত এখন পঞ্চম বিকাশশীল অর্থনীতির দেশ। 

মঙ্গলবার লোকসভায় গৌতম আদানির সম্পত্তি নিয়ে কেন্দ্রকে নিশানা করেন রাহুল গান্ধী। কংগ্রেস নেতা বলেন, ২০১৪ সালের পর থেকে আদানির সম্পত্তি রকেটের গতিতে বেড়েছে। দুনিয়ায় ধনীদের তালিকায় ৬০৯ নম্বর থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন আদানি। এসব হয়েছে ২০১৪ সালের পর থেকে বিজেপির আমলে। এনিয়ে প্রধানমন্ত্রী বলেন, ইউপিএর আমলে ২০০৪ সালের পর থেকে গোটা একটা দশক হরিয়েছে দেশ। ২জি, কমনওয়েলথ, একের পর এক দুর্নীতি হয়েছে ওই সময়ে।  গত ৯ বছর আমরা দেখছি গঠনমূলক সমালোচনার পরিবর্তে একবগ্গা নিশানা করা হচ্ছে সরকারকে।

প্রধানমন্ত্রী এদিন বলেন, মানুষ মোদীর উপরে ভরসা করেছে খবরের কাগজের হেডলাইন বা টিভির খবর শুনে নয়। বরং গত প্রায় এক দশক আমার ডেডিকেশন দেখে। ২০১০ সালে আমরা যখন কমনওয়েলথ গেমসের আয়োজন করেছিলাম সেই সময় আমাদের ক্ষমতা দেখানোর একটা সুযোগ ছিল। সেই সুযোগ আমরা হাতছাড়া করেছি শুধুমাত্র দুর্নীতি করে। কংগ্রেস গত ৭০ বছরে ৭০টি বিমানবন্দর তৈরি করেছিল। আমরা গত ৯ বছরে ৭০টি বিমানবন্দর তৈরি করেছি। ওরা ভোটে হেরেছে আর ইভিএম-কে দোষ দিয়েছে। যখন কোনও মামলায় হরেছে তখন সুপ্রিম কোর্টকে দোষ দিয়েছে।

গতকাল বিরোধীদের ভাষণ নিয়ে গতকালের ভাষণ শুনে সবাই উত্ফুল্ল। কিন্তু ভাবতে হবে দেশের সুস্থিতি নিয়ে, নিরাপত্তা নিয়ে। তিন দশকের অস্থিরতার পর এখন দেশে একটি সুস্থির সরকার কেন্দ্রে শাসন করছে। এখন আণরা জি২০ শীর্ষ সম্মেলনের আয়োজন করছি। এর জন্য গর্ব হওয়া উচিত। কিন্তু কিছু লোকের এতেও সমস্য়া। সবতেই সমালোচনা করতে হবে তাদের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.