close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অবিলম্বে দেশের অর্থমন্ত্রী বদলের দরকার, সীতারমনের অর্থনীতির জ্ঞানকে কটাক্ষ করে মন্তব্য কংগ্রেসের

দেশের অর্থনীতির বেহাল দশার মধ্যে শুক্রবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সেখানে তিনি দাবি করেন, গোটা বিশ্বের আর্থিক বৃদ্ধির হারের থেকে ভারতের আর্থিক বৃদ্ধির হার বেশি। 

Updated: Aug 23, 2019, 07:57 PM IST
অবিলম্বে দেশের অর্থমন্ত্রী বদলের দরকার, সীতারমনের অর্থনীতির জ্ঞানকে কটাক্ষ করে মন্তব্য কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সাংবাদিক সম্মেলনকে তীব্র কটাক্ষ করল কংগ্রেস। কংগ্রেসের তরফে কটাক্ষ করে বলা হয়েছে, অবিলম্বে দেশের অর্থমন্ত্রী বদল প্রয়োজন। এদিন কংগ্রেসের তরফে টুইটারে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে আক্রমণ করেন সঞ্জয় ঝা। অর্থমন্ত্রীর অর্থনীতির বোধকেই কার্যত প্রশ্নের মুখে ফেলে দিয়েছেন তিনি। 

টুইটারে সঞ্জয় ঝা লিখেছেন, 'ভারতের অবিলম্বে নতুন অর্থমন্ত্রী প্রয়োজন। মাননীয়া বলেছেন, ভারতের জিডিপি মার্কিন যুক্তরাষ্ট্র ও চিনের থেকে বেশি। কিন্তু মহাশয়া, মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনীতির বহর ২১ লক্ষ কোটি মার্কিন ডলার। চিনের অর্থনীতি ১৪.৮ লক্ষ কোটির। 'বেস লেভেল' কী জিনিস সেটা কি আদৌ আপনি জানেন। ভারতের অর্থনীতি ২.৮ লক্ষ কোটির।' 

 

দেশের অর্থনীতির বেহাল দশার মধ্যে শুক্রবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সেখানে তিনি দাবি করেন, গোটা বিশ্বের আর্থিক বৃদ্ধির হারের থেকে ভারতের আর্থিক বৃদ্ধির হার বেশি। এমনকী মার্কিন যুক্তরাষ্ট্র ও চিনের থেকেও আর্থিক বৃদ্ধির হারে এগিয়ে ভারত। 

বাজার চাঙ্গা করতে করছাড়; রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিকে ৭০,০০০ কোটি, ঘোষণা সীতারমনের

এদিন দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে শুক্রবার একগুচ্ছ প্রতিকার ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তাতে করছাড় ছাড়াও একাধিক নিয়ম শিথিল করার কথা ঘোষণা করেছেন তিনি। জানিয়েছেন, বাজারে নগদের পরিমান বাড়াতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্গগুলিকে ৭০,০০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। সেখানেই জিডিপি নিয়েও মন্তব্য করেন সীতারমন। যাকে কটাক্ষ করেছে কংগ্রেস।