বালাকোটের জঙ্গি শিবিরে সফল অভিযান, অভিনন্দনের স্কোয়াড্রনকে বিশেষ সম্মান বায়ুসেনার

মূল অনুষ্টানটি হবে আগামী ৮ অক্টোবর

Updated By: Oct 6, 2019, 01:39 PM IST
বালাকোটের জঙ্গি শিবিরে সফল অভিযান, অভিনন্দনের স্কোয়াড্রনকে বিশেষ সম্মান বায়ুসেনার

নিজস্ব প্রতিবেদন: পাক বিমান বাহিনীর হামলা প্রতিহত করার স্বীকৃতি। উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের ৫১ নম্বর স্কোয়াড্রনকে পুরস্কৃত করবে ভারতীয় সেনা। বায়ুসেনা দিবস-এ এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদুড়িয়া ওই সম্মান জানাবেন অভিনন্দনের স্কোয়াড্রনকে।

আরও পড়ুন-অষ্টামীতে-ও চোখরাঙানি বর্ষাসুরের, বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির আশঙ্কা কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে

গত ২৭ ফেব্রুয়ারি বালাকোটের জঙ্গি শিবিরে হামলার সময়ে পাক এফ-১৬ বিমানকে ধ্বংস করেছিলেন উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। সেই বীরত্বের স্কীকৃতি জানানো হবে বায়ুসেনার ৮৭তম প্রতিষ্ঠা দিবসে। অনুষ্ঠানের একটি মহড়া হয়ে গিয়েছে গাজিয়াবাদের হিন্দোন বায়ুসেনা ঘাঁটিতে। মূল অনুষ্টানটি হবে আগামী ৮ অক্টোবর।

বায়ুসেনার প্রতিষ্ঠা দিবসে একধিক অনুষ্ঠানের আয়োজন করেছে বায়ুসেনা। হবে একটি এয়ার শো।  স্কোয়াড্রন লিডার মিন্টা আগরওয়ালের ৬০১ নম্বর সিগন্যাল ইউনিটকে পুরস্কৃত করা হবে বালাকোট এয়ার স্ট্রাইকে তার ভূমিকার জন্য। বালাকোট বিমান হানায় মিরেজ ২০০০ বিমানের যে স্কোয়াড্রনটি অংশ নিয়েছিল সেটিও বিভিন্ন কসরত দেখাবে হিন্দোন এয়ার বেসের অনুষ্ঠানে।

আরও পড়ুন-ফারুখ ও ওমর আবদুল্লার সঙ্গে দেখা করার অনুমতি পেলেন ন্যাশনাল কনফারেন্স নেতারা

উল্লেখ্য, উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের বিমান ভেঙে পড়ে পাকিস্তানের মাটিতে। ভারতের চাপে অভিনন্দনকে ফেরত পাঠাতে বাধ্য হয় পাকিস্তান। অভিনন্দের সাহসকে সম্মান জানাতে ইতিমধ্যেই তাঁকে বীর চক্র সম্মানে ভূষিত করা হয়েছে।

.