কোরোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে সারিয়ে দেবেন ২৪ ঘণ্টায়, দাবি ভারতীয় ডাক্তারের

অস্ট্রেলিয়ার এক দল বিজ্ঞানী কোরোনা ভাইরাস প্রতিরোধের ওষুধে আশার আলো দেখেছেন। তবে তাদের আবিষ্কৃত ওষুধ বাজারে আসতে কম করে এক বছর সময় লেগে যাবে। 

Updated By: Jan 31, 2020, 07:24 PM IST
কোরোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে সারিয়ে দেবেন ২৪ ঘণ্টায়, দাবি ভারতীয় ডাক্তারের

নিজস্ব প্রতিবেদন : চিনে মহামারীর আকার ধারণ করেছে কোরোনা ভাইরাস। প্রাণ হারিয়েছেন অন্তত ২১৩ জন, আক্রান্ত সাড়ে নয় হাজারেরও বেশি। একের পর শহর খালি করে দেওয়া হচ্ছে। এক মাসেরও কম সময়ে কমপক্ষে ১৯টি দেশে ছড়িয়ে পড়েছে কোরোনা ভাইরাস। চিকিত্সকরা করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সারিয়ে তোলার কোনও পথ খুঁজে পাচ্ছেন না। প্রবল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন এই ভাইরাসে আক্রান্ত মানুষ। তার পর ধীরে ধীরে ঢলে পড়ছেন মৃত্যুর কোলে। তবে এই ভাইরাসে আক্রান্তদের সারিয়ে তোলা সম্ভব। তাও ২৪ ঘণ্টার মধ্যেই। এমনই দাবি করেছেন এক ভারতীয় ডাক্তার।

অস্ট্রেলিয়ার এক দল বিজ্ঞানী কোরোনা ভাইরাস প্রতিরোধের ওষুধে আশার আলো দেখেছেন। তবে তাদের আবিষ্কৃত ওষুধ বাজারে আসতে কম করে এক বছর সময় লেগে যাবে। তবে ভারতীয় চিকিত্সক ডা. থানিকালাসাম দাবি করেছেন, তিনি যে ওষুধ আবিষ্কার করেছেন তাতে ২৪ ঘণ্টার মধ্যে কোরোনা ভাইরাসের হানা রুখে দেওয়া সম্ভব। তামিলনাড়ুর চিকিৎসক ডা. থানিকাসালাম বেনি। আয়ুর্বেদ চিকিত্সক হিসাবে তাঁর নামডাক রয়েছে। ডা. থানিকাসালাম বেনি এদিন বলেন, ''বিভিন্ন ঔষধি গাছের নির্যাস থেকে ওষুধ প্রস্তুত করা হয়েছে। এমনিতে করোনাভাইরাসের কোনো ওষুধ নেই। তবে আমাদের আয়ুর্বেদিক ওষুধ দিয়ে এর আগে ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসা হয়েছে। সাফল্যও পেয়েছি আমরা।''

আরও পড়ুন-  ফাঁসি কোনওদিনই হবে না, ভরা আদালতেই নির্ভয়ার মাকে টিটকিরি ধর্ষকদের আইনজীবীর

ডা. থানিকালাসাম বলেছেন, এর আগে তাঁর ওষুধে ডেঙ্গুতে প্লেটলেট কমে যাওয়া, যকৃতের সমস্যা, রক্তের শ্বেত কণিকা ও রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাওয়ার চিকিৎসায় সাড়া মিলেছে। যদিও কোনও ভাইরোলজিস্ট এখনও পর্যন্ত ডা. থানিকালাসাম-এর ওষুধ পরখ করে দেখেননি। তাই নিশ্চিতভাবে এই ওষুধের কার্যকারিতা বলা এখনই কারও পক্ষে সম্ভব হচ্ছে না। 

.