পাকিস্তানের জেলে মারা গেলেন ভারতীয় বন্দি

হলুদ সরষে ক্ষেত। তাঁর মাঝখান দিয়েই প্রেমিকার সঙ্গে ছুটে দেখা করতে আসছেন নায়ক। শাহরুখ ও প্রীতি অভিনীত সুপারহিট ছবি “বীরজারা”। তিনিও দেখেছিলেন সেই ছবিটা। যদিও, সিনেমার “বীর” হওয়া হল না তাঁর। “বীর” মুক্তি পেয়েছিল। কিন্তু জীবনটা যে সিনেমা নয়। জীবনের মাটিটা বড়ই কঠিন। রুক্ষ ও শুষ্ক। আর তাই মুক্তি পেলেন না তিনি। পরিবারের থেকে দূরে পাকিস্তানের জেলে বসেই মৃত্যু হল এক ভারতীয় বন্দির।

Updated By: Apr 12, 2016, 04:53 PM IST
পাকিস্তানের জেলে মারা গেলেন ভারতীয় বন্দি
সৌজন্যে ANI টুইটার

ওয়েব ডেস্ক : হলুদ সরষে ক্ষেত। তাঁর মাঝখান দিয়েই প্রেমিকার সঙ্গে ছুটে দেখা করতে আসছেন নায়ক। শাহরুখ ও প্রীতি অভিনীত সুপারহিট ছবি “বীরজারা”। তিনিও দেখেছিলেন সেই ছবিটা। যদিও, সিনেমার “বীর” হওয়া হল না তাঁর। “বীর” মুক্তি পেয়েছিল। কিন্তু জীবনটা যে সিনেমা নয়। জীবনের মাটিটা বড়ই কঠিন। রুক্ষ ও শুষ্ক। আর তাই মুক্তি পেলেন না তিনি। পরিবারের থেকে দূরে পাকিস্তানের জেলে বসেই মৃত্যু হল এক ভারতীয় বন্দির।

পাকিস্তানের কোট লাখপত জেলে বন্দি ছিলেন কিরপাল সিং। ১৯৯১ সালে ফয়সলাবাদ রেলস্টেশনে বোমা বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার করা হয়েছিল কিরপালকে। সেই থেকে তিনি জেলেই বন্দি। গুপ্তচরবৃত্তি ও সন্ত্রাসের অভিযোগে তাঁকে মৃত্যুদণ্ড দেয় পাক আদালত। এরপর গতকাল আচমকাই তাঁর শরীর খারাপ হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলেও চিকিত্সকরা বিশেষ কিছু সুবিধা করতে পারেননি।