মোদীর রাজ্যে বিমানবন্দরের মতোই হবে রেল স্টেশন

শুধু বুলেট ট্রেনই নয়, এবার ভোলবদল হচ্ছে বহু গুরুত্বপূর্ণ রেল স্টেশনের। আপাতত দেশে এমন দুটি রেল স্টেশনে তৈরি করা হচ্ছে যা হবে বিমানবন্দরের মতো সুবিধাযুক্ত। গুজরাট ও মধ্যপ্রদেশে এই স্টেশন দুটি তৈরির কাজ ইতিমধ্যে অনেকটাই এগিয়েছে।

Updated By: Apr 24, 2018, 04:23 PM IST
মোদীর রাজ্যে বিমানবন্দরের মতোই হবে রেল স্টেশন

নিজস্ব প্রতিবেদন: শুধু বুলেট ট্রেনই নয়, এবার ভোলবদল হচ্ছে বহু গুরুত্বপূর্ণ রেল স্টেশনের। আপাতত দেশে এমন দুটি রেল স্টেশনে তৈরি করা হচ্ছে যা হবে বিমানবন্দরের মতো সুবিধাযুক্ত। গুজরাট ও মধ্যপ্রদেশে এই স্টেশন দুটি তৈরির কাজ ইতিমধ্যে অনেকটাই এগিয়েছে।

অারও পড়ুন-বিরোধীদের আর্জি খারিজ,  পঞ্চায়েত মামলায় আদালতে কমিশনের 'অ্যাডভান্টেজ'! 

এক লক্ষ কোটি টাকার ওই দু'টি প্রকল্পের দায়িত্বে রয়েছে ইন্ডিয়ান রেলওয়ে ডেভলপমেন্ট করপোরেশন বা আইআরএসডিসি। সংস্থার এমডি এস কে লোহিয়া সংবাদ মাধ্যমে জানিয়েছেন, মধ্যপ্রদেশের হাবিবগঞ্জ ও গুজরাটের গান্ধীনগর স্টেশনকে আধুনিকিরণ করা হবে। হাবিবগঞ্জ স্টেশনটির কাজ এবছরের শেষ দিকে সম্পূর্ণ হবে।

আরও পড়ুন-টরন্টোতে প্রকাশ্য রাস্তায় ট্রাক পিষে দিল ৯ জনকে

কেমন হবে ওই দুই স্টেশন?
লোহিয়া জনিয়েছেন, ‘হাবিবগঞ্জ স্টেশনে ‌যাত্রীদের বসার জন্য থাকবে ৬০০টি আরামদায়ক চেয়ার। আধুনিক টয়লেট, পরিশ্রুত জল, রিটেল শপ ও ফাস্টফুডের ব্যবস্থা। স্টেশনে বিনোদনের ব্যবস্থা করারও পরিকল্পনা রয়েছে। গোটা স্টেশনে মিলবে ফ্রিতে ওয়াইফাই।’

অন্যদিকে, গান্ধীনগর স্টেশনটির কাজ আগামী ২ বছরের মধ্যে শেষ হয়ে যাবে। ২০১৭ সালের জানুয়ারি মাসে ওই প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই স্টেশনের ৪২ শতাংশ কাজ শেষ হয়েছে। মনে করা হচ্ছে, ২০১৯ সালের জানুয়ারিতেই কাজ শেষ হয়ে যাবে।

.