দীপাবলিতে ভারতীয় রেলের উপহার নতুন সুপারফাস্ট ট্রেন

দীপাবলিতে নতুন সুপারফাস্ট ট্রেন উপহার দিচ্ছে ভারতীয় রেলওয়ে। শুক্রবার সেই সুপারফাস্ট ট্রেনের উদ্বোধনও হয়ে গেল। বাল্লিয়া থেকে আনন্দ বিহার পর্যন্ত চলবে এই ট্রেন। ওই রুটে বেশি যথাযথ সংখ্যায় ট্রেন না থাকায় প্যাসেঞ্জারদের খুবই অসুবিধা হচ্ছিল। তাই তাঁরা ট্রেনের সংখ্যা বাড়ানোর অনুরোধ জানান। যাত্রীদের অনুরোধেই দীপাবলির শুরুতে ওই রুটে নতুন সুপারফাস্ট ট্রেন চালু করল ভারতীয় রেলওয়ে।

Updated By: Oct 29, 2016, 06:35 PM IST
দীপাবলিতে ভারতীয় রেলের উপহার নতুন সুপারফাস্ট ট্রেন

ওয়েব ডেস্ক: দীপাবলিতে নতুন সুপারফাস্ট ট্রেন উপহার দিচ্ছে ভারতীয় রেলওয়ে। শুক্রবার সেই সুপারফাস্ট ট্রেনের উদ্বোধনও হয়ে গেল। বাল্লিয়া থেকে আনন্দ বিহার পর্যন্ত চলবে এই ট্রেন। ওই রুটে বেশি যথাযথ সংখ্যায় ট্রেন না থাকায় প্যাসেঞ্জারদের খুবই অসুবিধা হচ্ছিল। তাই তাঁরা ট্রেনের সংখ্যা বাড়ানোর অনুরোধ জানান। যাত্রীদের অনুরোধেই দীপাবলির শুরুতে ওই রুটে নতুন সুপারফাস্ট ট্রেন চালু করল ভারতীয় রেলওয়ে।

আরও পড়ুন দীপাবলির সেরা ১০ বাজির কোনটার সঙ্গে কোন বলিউড অ্যাক্টরের মিল আছে!

দীপাবলিতে নতুন ট্রেন উপহারের প্রসঙ্গে কেন্দ্রীয় রেলমন্ত্রী সুরেশ প্রভু জানিয়েছেন যে, বহুদিন ধরেই বাল্লিয়ার মানুষ বাল্লিয়া থেকে দিল্লি পর্যন্ত ট্রেনের অনুরোধ জানাচ্ছিলেন। তাই তিনি বাল্লিয়ার মানুষদের দীপাবলির উপহার হিসেবে নতুন সুপারফাস্ট ট্রেন দিলেন।

বাল্লিয়া-আনন্দ বিহার সুপারফাস্ট এক্সপ্রেস ট্রেন প্রতি শনিবার আনন্দ বিহার থেকে ছাড়বে। এবং বাল্লিয়া থেকে প্রতি রবিবার ছাড়বে। ট্রেনটি ১৬ ঘণ্টায় ৮৮৭ কিমি যাবে।

আরও পড়ুন ভালোভাবে দীর্ঘদিন বেঁচে থাকতে চাইলে এই পাঁচটি পরামর্শ মেনে চলুন

.