পাকিস্তানের একটি F-16কে উড়িয়ে দিল ভারতের Su-30

এদিন সকালে নিয়ন্ত্রণেরখা পেরিয়ে ভারতের আকাশসীমায় ঢোকার চেষ্টা করে ৩টি F-16 ।

Updated By: Feb 27, 2019, 01:16 PM IST
পাকিস্তানের একটি F-16কে উড়িয়ে দিল ভারতের Su-30

নিজস্ব প্রতিবেদন : পাক যুদ্ধবিমানকে উড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা।  সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, পাকিস্তানের একটি F-16 যুদ্ধবিমানকে গুলি করে নামিয়েছে ভারতীয় বায়ুসেনা। নওসেরা সেক্টরের পাক অধিকৃত কাশ্মীরের  লাম উপত্যকায় বিমানটিকে পড়তে দেখা গিয়েছে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, নিয়ন্ত্রণরেখা থেকে ৩ কিলোমিটার ভিতরে পাক অধিকৃত কাশ্মীরের লাম উপত্যকায় পড়েছে F-16 বিমানটি। বিমানটি ভেঙে পড়ার সময় একটি প্যারাশ্যুটকে নামতে দেখা গিয়েছে। তবে F-16 বিমানের চালক কী অবস্থায় রয়েছে, সে সম্পর্কে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

সংবাদ সংস্থা পিটিআই ও এএনআই সূত্রে আরও জানা গিয়েছে, এদিন সকালে নিয়ন্ত্রণেরখা পেরিয়ে ভারতের আকাশসীমায় ঢোকার চেষ্টা করে ৩টি F-16 । কাশ্মীরের পুঞ্চ ও নওসেরা সেক্টরে ভারতীয় আকাশসীমা লঙ্ঘনের চেষ্টা করে পাক যুদ্ধবিমান। সঙ্গে সঙ্গেই পাল্টা জবাব দেয় ভারতীয় বায়ুসেনার টহলদারি বিমান। ৩টি F-16 বিমানের মধ্যে একটিকে গুলি করে নামায় ভারতের সুখোই-৩০ (Su-30)।

প্রত্যাঘ্যাত পেয়েই পিছু হঠতে বাধ্য হয় পাক যুদ্ধবিমানগুলি। ফিরে যাওয়ার সময় গোলাবর্ষণ করে পাক যুদ্ধবিমানগুলি। রাজৌরির সেক্টরে ভারতীয় সেনার ছাউনির কাছে পাক যুদ্ধবিমানগুলি বোমাবর্ষণ করে বলে  সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর। তবে কোনও  হতাহতের খবর  পাওয়া যায়নি।

এদিকে উত্তেজনা বাড়তেই পাক সীমান্ত লাগোয়া সব বিমানবন্দরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে অমৃতসর বিমানবন্দর। আগেই জম্মু-শ্রীনগরের মধ্যে আকাশপথ বন্ধের নির্দেশ দেওয়া হয়। সমস্ত বাণিজ্যিক বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সতর্কতা জারি করা হয়েছে দেশের বাকি বিমানবন্দগুলিতেও।