হচ্ছেটা কী! এবার বিপত্তির জেরে হায়দরাবাদের আগেই ইন্ডিগোর বিমান নামল করাচিতে...

বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটির কথা জানানোর পরেই এমন সিন্ধান্ত নিয়েছে পাইলট। বিমানটিরে করাচিতে সতর্কতামূলক অবতরণ করানো হয়েছে এবং সমস্ত যাত্রী নিরাপদ রয়েছে।

Updated By: Jul 17, 2022, 01:35 PM IST
হচ্ছেটা কী! এবার বিপত্তির জেরে হায়দরাবাদের আগেই ইন্ডিগোর বিমান নামল করাচিতে...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শারজাহ থেকে হায়দ্রাবাদে উড়ে আসা একটি ইন্ডিগো বিমানকে রবিবার পাকিস্তানেই ঘুরিয়ে দিল পাইলট। এয়ারলাইনের তরফে জানিয়েছে, বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটির কথা জানানোর পরেই এমন সিন্ধান্ত নিয়েছে পাইলট। বিমানটিরে করাচিতে সতর্কতামূলক অবতরণ করানো হয়েছে এবং সমস্ত যাত্রী নিরাপদ রয়েছে।

ভারতীয় লো কস্ট ক্যারিয়ার আরও যোগ করেছে যে যাত্রীদের হায়দ্রাবাদে উড়ানের জন্য করাচিতে একটি অতিরিক্ত ফ্লাইট পাঠানো হবে। এয়ারলাইনের তরফে জানানো হয়েছে, "শারজাহ থেকে হায়দ্রাবাদগামী ইন্ডিগো ফ্লাইট 6E-1406 করাচির দিকে ডাইভার্ট করা হয়েছিল। পাইলট তারপরই একটি প্রযুক্তিগত ত্রুটি দেখেছিলেন। প্রয়োজনীয় পদ্ধতি অনুসরণ করা হয়েছিল এবং সতর্কতা হিসাবে বিমানটিকে করাচিতে ডাইভার্ট করা হয়েছিল। হায়দ্রাবাদের যাত্রীদের আনতে একটি অতিরিক্ত ফ্লাইট করাচিতে পাঠানো হচ্ছে।''

সরকারের সূত্র এনডিটিভিকে জানিয়েছে যে ইঞ্জিন টু বা বিমানের ডান ইঞ্জিনে সিস্টেমে ত্রুটি ধরা পড়ার পরে ইন্ডিগো এয়ারবাস সতর্কতামূলক অবতরণ করেছিল। দুই সপ্তাহের মধ্যে করাচিতে অনির্ধারিত অবতরণ করা এটি দ্বিতীয় ভারতীয় বিমান সংস্থা। 

এই মাসের শুরুর দিকে, ককপিটে জ্বালানী ট্যাঙ্কের ত্রুটির কারণে দিল্লি থেকে দুবাইগামী একটি স্পাইসজেট বিমানকে পাকিস্তান শহরে ঘুরিয়ে দেওয়া হয়েছিল। ১৩৮ জন যাত্রী পরে ভারত থেকে পাঠানো একটি বদলি ফ্লাইটে দুবাই চলে যান। পাকিস্তান সরকার যাত্রীদের সেই বিমানে চড়তে এবং দুবাই যাওয়ার অনুমতি দিতে কয়েক ঘন্টা সময় লেগেছিল।

আরও পড়ুন, উপরাষ্ট্রপতি পদে মনোনীত জগদীপ ধনখড়, কেন বাংলার রাজ্যপালকে সমর্থন NDA এর?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.