পৃথক রাজ্য 'তুইপ্রাল্যান্ডে'র দাবিতে উত্তপ্ত ত্রিপুরা

পৃথক রাজ্যের দাবি ঘিরে উত্তপ্ত ত্রিপুরা। পথে নেমে আন্দোলনে অ-বাম উপজাতি সংগঠন আইপিএফটির নরেন্দ্রচন্দ্র দেববর্মা গোষ্ঠী। পোশাক খুলে প্রতিবাদ, এটাই তাঁদের আন্দোলন কর্মসূচির নয়া কৌশল। গোর্খাল্যান্ডের মতোই এখানে দাবি উঠেছে তুইপ্রাল্যান্ডের। গত সোমবার থেকে চলছে অনির্দিষ্টকালীন রেল ও পথ অবরোধ। আগরতলা থেকে প্রায় বত্রিশ কিলোমিটার দূরে খামতিংবাড়িতে আট নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ।

Updated By: Jul 12, 2017, 10:54 PM IST
পৃথক রাজ্য 'তুইপ্রাল্যান্ডে'র দাবিতে উত্তপ্ত ত্রিপুরা

ওয়েব ডেস্ক: পৃথক রাজ্যের দাবি ঘিরে উত্তপ্ত ত্রিপুরা। পথে নেমে আন্দোলনে অ-বাম উপজাতি সংগঠন আইপিএফটির নরেন্দ্রচন্দ্র দেববর্মা গোষ্ঠী। পোশাক খুলে প্রতিবাদ, এটাই তাঁদের আন্দোলন কর্মসূচির নয়া কৌশল। গোর্খাল্যান্ডের মতোই এখানে দাবি উঠেছে তুইপ্রাল্যান্ডের। গত সোমবার থেকে চলছে অনির্দিষ্টকালীন রেল ও পথ অবরোধ। আগরতলা থেকে প্রায় বত্রিশ কিলোমিটার দূরে খামতিংবাড়িতে আট নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ।

পোশাক খুলে প্রতিবাদ।

উল্লেখ্য, গতকাল ভোরে আগুন লাগিয়ে দেওয়া হয় জিটিএর যুব ও ক্রীড়া দফতরে। বন্ধ অফিসের পিছনের দরজা ভেঙে ঢুকে পড়ে দুষ্কৃতীরা। আগুন লাগিয়ে দেওয়া হয় আসবাব পত্রে, পুড়ে ছাই হয়ে গিয়েছে অফিসের প্রায় ফার্নিচার। নষ্ট হয়ে গিয়েছে বহু গুরুত্বপূর্ণ নথি। অভিযোগ, সকাল ৫টা নাগাদ মোর্চা কর্মী সমর্থকরাই এই অফিসে আগুন লাগিয়ে দেয়। মোর্চার তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে।

.