পুলওয়ামা হামলার পেছনে ডিএসপি দেবিন্দরের মতো কারও হাত ছিল! অধীরের প্রশ্নে তোলপাড় রাজনৈতিক মহল

গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিফের কনভয়ে জঙ্গি হমালার পর কংগ্রেসের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয় ওই হামলার পেছনে আসলে কারা তা খতিয়ে দেখা হোক

Updated By: Jan 14, 2020, 03:58 PM IST
পুলওয়ামা হামলার পেছনে ডিএসপি দেবিন্দরের মতো কারও হাত ছিল! অধীরের প্রশ্নে তোলপাড় রাজনৈতিক মহল

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ২ হিজবুল জঙ্গির সঙ্গে ডিএসপি দেবিন্দর সিংয়ের গ্রেফতার নিয়ে অধীর রঞ্জন চৌধুরীর টুইটে তোলপাড় রাজনৈতিক মহল।  কংগ্রেস সাংসদের প্রশ্ন পুলওয়ামা জঙ্গি হামলার সঙ্গেও কি দেবিন্দরের মতো কেউ জড়িয়ে ছিল? এনিয়ে পাল্টা তোপ দেগেছে বিজেপিও।

আপও পড়ুন-'সব থেকে বড় দেশদ্রোহীদের গড় বাংলা', ফের বিস্ফোরক দিলীপ

মঙ্গলবার সকালে অধীর চৌধুরী টুইট করেন, কাশ্মীরে ডিএসপি দেবিন্দর সিংয়ের গ্রেফতারের ঘটনায় ওই পুলিস আধিকারিক দেবিন্দর না হয়ে কোনও খান হলে কী হতো? আরএসএসের ট্রোল আর্মির আক্রমণ আরও ক্ষুরধার হতো। দেশের শত্রুদের গায়ের রঙ, ধর্ম দেখা উচিত নয়।  এখন প্রশ্ন পুলওয়ামার মতো ভয়ঙ্কর ঘটনার পেছনে আসল কালপ্রিট কে? নতুন করে খুঁজে দেখা প্রয়োজন।

এদিকে ওই ঘটনার পরিপ্রক্ষিতে বিজেপির পক্ষে সম্বিত পাত্র বলেন, ‘সন্ত্রাসের সঙ্গে ধর্ম জুড়ে দিয়ে রাজনীতি করছে কংগ্রেস। পাকিস্তানের পক্ষে কথা বলছেন।’ অন্যায় কি বলেছি? পাল্টা জবাব অধীরের।

অন্যদিকে, পুলওয়ামা ঘটনা ও তাঁর টুইট প্রসঙ্গে অধীর চৌধুরী জি ২৪ ঘণ্টাকে বলেন, দেবিন্দর সিংয়ের ঘটনা কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বড়সড় প্রশ্ন তুলে দিয়েছে। একজন ডিএসপি জঙ্গিদের গাড়ি চাপিয়ে নিয়ে যাচ্ছে। নিজের বাড়িতে রাখছে। তার বাড়িতে অস্ত্র পাওয়া যাচ্ছে।

এখানেই থেমে থাকেননি অধীর চৌধুরী। তিনি বলেন, সংসদ হামলায় ফাঁসির সাজাপ্রাপ্ত আফজল গুরু তার আইনজীবীর কাছে ওই ডিএসপির নামে করেছে। তাহলে পুলওয়ামা হামলা যখন হল তখন তার সঙ্গে কি এই ডিএসপির কোনও সম্পর্ক ছিল?   নিরাপত্তা ব্যবস্থায় কি কোনও গলতি! এই  প্রশ্নটা তো উঠবে। সেটাই বলেছি। পুলওয়ামা ঘটনার পেছনে রিয়াল কালপ্রিটস কারা? এটা নতুন করে দেখা উচিৎ। হয়তো পুলওয়ামা কাণ্ডে আমরা যাদেরকে  ধরলাম, তাদের পেছনে এই ধরনের ডিএসপি-র মদত আছে কিনা এটাও দেখা দরকার। কারন সর্ষের মধ্যে ভূত, এটা তো আমরা দেখে নিলাম। ফলে প্রশ্ন তো উঠবেই।

আরও পড়ুন-হাত পড়ল আসল জায়গায়! জেএনইউকাণ্ডের তদন্তে নজর এবার পড়ুয়াদের ২ হোয়াটসঅ্যাপ গ্রুপে

উল্লেখ্য, গত বছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিফের কনভয়ে জঙ্গি হমালার পর কংগ্রেসের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয় ওই হামলার পেছনে আসলে কারা তা খতিয়ে দেখা হোক। প্রশাসনের কারও বড়সড় গাফিলতি ছাড়া ওই ধরনের মারাত্মক ঘটনা ঘটে না।  এনিয়ে তোলপাড় করেছিল বিজেপি। তাদের দাবি, হামলার সঙ্গে যখন লস্কর জড়িত প্রমাণ পাওয়া গিয়েছে তখন ওইসব মন্তব্য করে পাকিস্তানের হাত শক্ত করছে কংগ্রেস। সেই বিতর্ক ফের সামনে এনে দিলেন অধীর চৌধুরী।