IIT Kharagpur: ওজনদার সিভি, কিন্তু জানেন না কিছুই, ইন্টারভিউতে ফেল খড়গপুর আইআইটির পড়ুয়া!

কেন চাকরি দেওয়া হবে? জবাবে কোম্পানির মালিককে ওই পড়ুয়া বলেন, 'আমি আপনাকে সম্মান করি। আপনার কোম্পানি চাকরি করতে চাই'!

Updated By: Apr 3, 2024, 05:25 PM IST
IIT Kharagpur: ওজনদার সিভি, কিন্তু জানেন না কিছুই, ইন্টারভিউতে ফেল খড়গপুর আইআইটির পড়ুয়া!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খাতায়-কলমে মেধাবী পড়ুয়া। আইআইটি খড়গপুর থেকে পাস করেছেন। কিন্তু সিভিতে যা উল্লেখ করেছেন, তার ৯৫ শতাংশই জানেন না! এক্স হ্য়ান্ডেল পোস্টে তেমনই দাবি করলেন অঙ্গদ দারিয়ানি নামে ব্যক্তি। 

আরও পড়ুন:  Byju’s Layoffs: ফের ছাঁটাই! এবার কোপে বাইজুসের ৫০০ কর্মী..

সদ্য ব্যবসা শুরু করেছেন অঙ্গদ। ফিল্টারহীন বায়ু শোধনের পরিকাঠামো তৈরি করেন তিনি। নিজের কোম্পানিতে চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ নিচ্ছিলেন অঙ্গদ। সেই তালিকায় ছিলেন আইআইটি খড়গপুরের এক পড়ুয়া। স্রেফ ৪ সংস্থা থেকে চাকরির প্রস্তাব-ই নয়, সিভি নিজের দক্ষতা সম্পর্কিত ১০০ বিষয়ও উল্লেখ করেছেন তিনি।

এদিকে যখন ওই পড়ুয়ার ইন্টারভিউ নিতে শুরু করেন, তখনই নাকি অঙ্গদ বুঝতে পারেন, সিভি যা উল্লেখ করেছেন, তার ৯৫ শতাংশ জিনিসই জানেনই না তিনি! তাহলে কেন চাকরি দেওয়া হবে? জবাবে ওই পড়ুয়া বলেন, 'আমি আপনাকে সম্মান করি। আপনার কোম্পানি চাকরি করতে চাই'! ঘটনা রীতিমতো হতাশ অঙ্গদ।

এক্স হ্যান্ডেল পোস্টে ওই ব্যবসায়ী লিখেছেন, 'আইআইটিগুলি কি পড়ানো হচ্ছে'? ১ এপ্রিল পোস্ট দিয়েছিলেন অঙ্গদ। তারপর এখনও পর্যন্ত পোস্টটি দেখেছেন ৬ লক্ষের মানুষ।  কমেন্ট সেকশনে একজন লিখেছেন, 'সবাইকে এক চোখে দেখা ঠিক নয়। সব কিছুরই ভালো ও খারাপ থাকে।  আপনার কাছে হয়তো সেরারা আসেননি। আইআইটি ডিগ্রি থাকাটাও সততার পরিচয় হতে পারে না'। জবাবে অঙ্গদ জানিয়েছেন, 'আইআইটি থেকে একজনকেও নিইনি। আগে লিখেছিলাম। পরে যখন আমাদের দেখা হবে, তখন হয়তো এ বিষয়ে আলোচনা হবে। এটাই আমাদের প্রথম অভিজ্ঞতা নয়'।

আরও পড়ুন:  UP Dowry Case: বিয়েতে চেয়েছিলেন ৪০ লাখি ফরচুনার গাড়ি, না দিতে পারায় স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.