UP Dowry Case: বিয়েতে চেয়েছিলেন ৪০ লাখি ফরচুনার গাড়ি, না দিতে পারায় স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

UP Dowry Case: পুলিসের তরফে সংবাদমাধ্যমে জানানো হয় গত ২৯ মার্চ পুলিসের কাছে খবর আসে অভিযুক্ত ও বাড়ির লোকজন পণের অতিরিক্ত টাকা দাবি করেছে। সেই টাকা না দিতে চাওয়ায় করিশ্মকে পিটিয়ে মেরে ফেলেছে তার শ্বশুরবাড়ির লোকজন।

Updated By: Apr 2, 2024, 06:42 PM IST
UP Dowry Case: বিয়েতে চেয়েছিলেন ৪০ লাখি ফরচুনার গাড়ি, না দিতে পারায় স্ত্রীকে পিটিয়ে মারল স্বামী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত বছর কেরালায় এক তরুণী চিকিত্সক আত্মঘাতী হয়েছিলেন কারণ তাঁর প্রেমিক বিয়ের জন্য চেয়েছিল একটি বিএমডাবলিউ গাড়ি। এবার তার থেকেও মার্মান্তিক কাণ্ড ঘটল উত্তর প্রদেশের নয়ডায়। এক গৃহবধূকে পিটিয়ে মারল তার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। কারণ বিয়ের যৌতুক হিসেবে দেওয়ার কথা ছিল একটি টয়োটা ফরচুনার গাড়ি। সেই গাড়ি না দেওয়াতেই গন্ডগোলের সূত্রপাত। এমনটাই অভিযোগ উঠছে ওই গৃহবধূর শ্বশুরবাড়ির পরিবারের বিরুদ্ধে। পুলিস ওই গৃহবধূর স্বামীকে গ্রেফতার করেছে।

আরও পড়ুন-বয়ফ্রেন্ড পাত্রের চাই বিএমডাব্লিউ-সোনা-জমি, ভয়ংকর কাণ্ড করে বসলেন চিকিত্সক ছাত্রী

২০২০ সালে করিশ্মা নামে ওই তরুণীর সঙ্গে বিয়ে হয় বিকাশের। ওই দম্পতি থাকতেন নয়ডার খেড়া চৌগানপুরে। করিশ্মার ভাই দীপকের অভিযোগ অনুযায়ী, করিশ্মার শ্বশুরবাড়ির লোকজন বাড়িত পণ ও একটি টয়োটা ফরচুনার গাড়ির জন্য চাপ দিয়ে শুরু করে।

পুলিসের তরফে সংবাদমাধ্যমে জানানো হয় গত ২৯ মার্চ পুলিসের কাছে খবর আসে অভিযুক্ত ও বাড়ির লোকজন পণের অতিরিক্ত টাকা দাবি করেছে। সেই টাকা না দিতে চাওয়ায় করিশ্মকে পিটিয়ে মেরে ফেলেছে তার বাড়ির লোকজন। গৃহবধূর ভাইয়ের অভিযোগের উপরে ভিত্তি করে বিকাশের বিরুদ্ধে বধূ নির্যাতন-সহ একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। বিকাশ ও তারা বাবাকে গ্রেফাতার করা হয়েছে।

উল্লেখ্য গত বছর ডিসেম্বর মাসে এরকমই একটি গাড়ির দাবি না মেটাতে পেরে আত্মঘাতী হন এক তরুণী ডাক্তার। থিরুবনন্তপুরম সরকারি মেডিক্যাল কলেজের স্নাতকোত্তর স্তরের পড়ুয়া ডা শাহানা। সার্জারিতে পোস্ট গ্রাজুয়েশন করছিলেন ।  অভিযোগ, বিয়েতে তাঁর বয়ফ্রেন্ট বিপুল টাকা পণ চাওয়াতেই আত্মঘাতী হন ডা শাহানা।

ডা শাহানার বয়ফ্রেন্ড ডা রাইস-এর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া ও পণ নেওয়া অভিযোগ আনে পুলিস। রাজ্য মেডিক্যাল পিজি অ্য়াসোসিয়েশনের প্রাক্তন রাজ্য সভাপতি পদে ছিলেন ডা রাইস। পুলিসের পাশাপাশি ওই ঘটনার তদন্তে নামে রাজ্য মহিলা কমিশন।

ডা শাহানার পরিবারের দাবি, ডা রাইসের সঙ্গে তার বিয়ের দিন ঠিক হয়ে গিয়েছিল। কিন্তু দিন স্থির হয়ে যাওয়ার পর ডা রাইসের পরিবার শাহানার পরিবারের কাছে ১৫০ ভরি গহনা, ১৫ একর জমি ও একটি বিএমডাবলিউ গাড়ির দাবি করে বসে। ওই কথা শোনার পর শাহানার পরিবার প্রথমে ৫০ ভরি গহনা দিতে রাজী হয়ে যায়। পাশাপাশি ৫০ লাখ টাকা দামের একটি সম্পত্তি ও একটি গাড়ি দেওয়ার কথা জানিয়ে দেয়। কিন্তু সেই কথা মানেনি ডা রাইসের পরিবার। তার পরেই ভেঙে পড়েন ডা শাহানা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.