সোপিয়ানে নিরাপত্তারক্ষীর গুলিতে নিকেশ মোস্ট ওয়ান্টেড জইশ নেতা

জম্মু ও কাশ্মীরের পুলিস প্রধান দিলবাগ সিং জানান, নিরাপত্তা রক্ষীর কনভয়ে দু-দুইবার হামলা চালানোর নেপথ্যে ছিল মুন্না লাহোরি। গত ৩০ মে বানিহাল এবং গত মাসে আরিহাল পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালায় জঙ্গিরা

Updated By: Jul 27, 2019, 05:39 PM IST
সোপিয়ানে নিরাপত্তারক্ষীর গুলিতে নিকেশ মোস্ট ওয়ান্টেড জইশ নেতা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবার নিরাপত্তা রক্ষী-জঙ্গি গুলির লড়াইয়ে মৃত্যু হল ‘মোস্ট ওয়ান্টেড’ এক জইশ জঙ্গি নেতা। মুন্না লাহোরি নামে জইশ-ই-মহম্মদের ওই জঙ্গি দক্ষিণ কাশ্মীর এলাকায় সক্রিয় বলে মনে করা হয়। এ দিন বোনা বাজার এলাকায় বেশ কিছু জঙ্গির উপস্থিতির খবর পেয়ে অভিযান চালায় সেনা ও পুলিসের যৌথ দল। অভিযান চলাকালীন প্রথমে হামলা চালায় জঙ্গিরা। তারপরই নিরাপত্তা রক্ষীর গুলির জবাবে ওই জঙ্গির মৃত্যু হয়।

জম্মু ও কাশ্মীরের পুলিস প্রধান দিলবাগ সিং জানান, নিরাপত্তা রক্ষীর কনভয়ে দু-দুইবার হামলা চালানোর নেপথ্যে ছিল মুন্না লাহোরি। গত ৩০ মে বানিহাল এবং গত মাসে আরিহাল পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালায় জঙ্গিরা। মনে করা হচ্ছে ওই দুই ঘটনার মাস্টারমাইন্ড ছিল মুন্না লাহোরি।

আরও পড়ুন- উলটপুরাণ! বিজেপিকে বাইরে থেকে সমর্থন করবে জেডিএস! জোর জল্পনা কর্নাটকে

উল্লেখ্য, গত পাঁচ বছরে জম্মু ও কাশ্মীরে ৯৬০ জঙ্গি নিকেশ করা হয়েছে। পাশাপাশি, জঙ্গি নিধন করতে গিয়ে শহিদ হয়েছেন ৪১৩ নিরাপত্তারক্ষীর। লোকসভায় এই তথ্য দিয়ে জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি। তিনি দাবি করেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে কাশ্মীরে জি়রো টলারেন্স নীতি নিয়ে এগোচ্ছে কেন্দ্র।    

.