জাল্লিকাট্টু আগুনে জ্বলছে তামিলনাড়ু, বিক্ষোভ তুলে নিতে অনুরোধ রজনীকান্ত, কমল হাসানের

জাল্লিকাট্টু বিক্ষোভে অশান্ত তামিলনাড়ু। বিক্ষোভ বন্ধে প্রশাসন তত্‍পর হতেই উত্তাল পরিস্থিতি। মেরিনা বিচে জনতা-পুলিস খণ্ডযুদ্ধ। থানায় আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। বিক্ষোভ-অশান্তি তামিলনাড়ুর অন্যত্রও। তবে বিধানসভায় পাশ হয়েছে জাল্লিকাট্টু আইন। প্রশাসনের আশা, এবার শান্ত হবে রাজ্য। 

Updated By: Jan 23, 2017, 09:33 PM IST
জাল্লিকাট্টু আগুনে জ্বলছে তামিলনাড়ু, বিক্ষোভ তুলে নিতে অনুরোধ রজনীকান্ত, কমল হাসানের

ব্যুরো: জাল্লিকাট্টু বিক্ষোভে অশান্ত তামিলনাড়ু। বিক্ষোভ বন্ধে প্রশাসন তত্‍পর হতেই উত্তাল পরিস্থিতি। মেরিনা বিচে জনতা-পুলিস খণ্ডযুদ্ধ। থানায় আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। বিক্ষোভ-অশান্তি তামিলনাড়ুর অন্যত্রও। তবে বিধানসভায় পাশ হয়েছে জাল্লিকাট্টু আইন। প্রশাসনের আশা, এবার শান্ত হবে রাজ্য। 

 

জ্বলছে তামিলনাড়ু। জাল্লিকাট্টু পালনে আইনি ছাড়পত্র মিলেছে। রবিবার রাজ্যের বিভিন্ন জায়গায় উত্‍সবও হয়েছে। কিন্তু বিক্ষোভ থামেনি। রবিবার জাল্লিকাট্টু পালনের পরই বিক্ষোভে রাশ টানতে তত্‍পর হয় প্রশাসন। আর তাতেই নতুন করে অশান্তি ছড়িয়ে পড়ে।

 

সকালে বিক্ষোভকারীদের মেরিনা বিচ খালি করার নির্দেশ দেয় পুলিস। মুহুর্তে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। আত্মহত্যার হুমকি দেয় আন্দোলনকারীরা। বিক্ষোভকারী-পুলিস খণ্ডযুদ্ধে রণক্ষেত্র এলাকা। লাগাতার ইটবৃষ্টি।  আগুন ধরিয়ে দেওয়া হয় বিচ লাগোয়া আইস হাউস থানায়। বিক্ষোভকারীদের হটাতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিস। লাঠিচার্জ করা হয়। বিক্ষোভের আঁচ ছড়ায় শহরের অন্যত্র। নাড়ুকুপ্পমে কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। শহরজুড়ে শুরু হয় বিক্ষোভ-অবস্থান। বিক্ষোভকারীদের একাংশ অবস্থানে অনড় থাকায় মেরিনা বিচ গামী সব রাস্তা বন্ধ করে দেয় পুলিস। 

 

রবিবার জাল্লিকাট্টু পালন করেনি মাদুরাইয়ের আলাঙ্গানাল্লুর। সোমবারও বিক্ষোভ-অবস্থানে অনড় মানুষ। পুলিস বিক্ষোভ তুলতে গেলে শুরু হয় ধস্তাধস্তি, ইটবৃষ্টি। লাঠিচার্জ করে এলাকা খালি করে পুলিস। তবে দিনভরই অশান্ত ছিল মাদুরাই। কখনও রাজপথে, কখনও রেললাইনে ট্রেন আটকে চলে বিক্ষোভ। কোয়েম্বাটুর , ইরোড, তিরুনেলভেলি। দিনভর জাল্লিকাট্টু বিক্ষোভে অশান্ত গোটা রাজ্য।  পরিস্থিতি সামাল দিতে আসরে তামিল তারকারা। অবিলম্বে বিক্ষোভ তুলে নিতে অনুরোধ করেছেন রজনীকান্ত, কমল হাসানরা। তাঁদের আশঙ্কা, দুষ্কৃতীরা আন্দোলনের দখল নিয়েছে। তাতেই বদনাম হচ্ছেন আন্দোলনকারীরা। রাজ্যুজুড়ে অশান্তির মাঝেই তামিলনাড়ু বিধানসভায় পাশ হয়ে যায় জাল্লিকাট্টু বিল। বিক্ষোভকারীদের দাবি পুরণ হয়েছে। প্রশাসনের আশা, এবার শান্ত হবে তামিলনাড়ু।

 

 

.