Jammu air base blast: প্রাথমিক তদন্ত বলছে, ড্রোন থেকেই ছোড়া হয় বিস্ফোরক

এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর মেলেনি। বিস্ফোরণে দুজন জখম হয়েছেন।

Updated By: Jun 27, 2021, 09:58 PM IST
Jammu air base blast: প্রাথমিক তদন্ত বলছে, ড্রোন থেকেই ছোড়া হয় বিস্ফোরক

নিজস্ব প্রতিবেদন: বিস্ফোরণে কেঁপে উঠল জম্মু বিমানবন্দর চত্বর। শনিবার রাত দুটো নাগাদ বিমানবন্দরে Air Force Station-য়ে জোড়া বিস্ফোরণ হয়। এই ঘটনায় একজন জেহাদিকে গ্রেপ্তার করেছে জম্মু-কাশ্মীর পুলিশ। চলছে জিজ্ঞাসাবাদ। তার কাছ থেকে বিপুল পরিমাণ আইইডি উদ্ধার হয়েছে। 

ইতিমধ্যে কাশ্মীরের এক শপিং মল থেকে দুই সন্দেহভাজনকে আটক করা হয়েছে বলে অসমর্থিত সূত্রের খবর। তাদের মধ্যে একজন লস্কপ-ই-তইবার সদস্য বলে খবর। ঠিক সেই সময় বায়ুসেনা নিয়ন্ত্রিত বিমানবন্দরের বিস্ফোরণ প্রশাসনকে দুশ্চিন্তায় ফেলল। 

আরও পড়ুন: দেশে হঠাৎই কমল মজুত টিকার সংখ্যা, সুপ্রিম কোর্টের হলফনামা প্রকাশে চাঞ্চল্য

রবিবার তখন রাত পৌনে দুটো। বিমানবন্দরের বায়ুসেনা নিয়ন্ত্রিত (Jammu Air Force Station) একটি বিল্ডিংয়ে হঠাত্‍ই বিস্ফোরণ। ভেঙে পড়ে বাড়িটির ছাদ। বিকট আওয়াজ শুনেই ঘটনাস্থলে ছুটে যান বিমানবন্দরের কর্মীরা। কিছু বুঝে ওঠার আগেই আরও এক বিস্ফোরণ। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও মৃত্যুর খবর মেলেনি। বিস্ফোরণে দুজন জখম হয়েছেন।

কীভাবে বিস্ফোরণ হল, এর পিছনে্ কোনও জঙ্গিগোষ্ঠী রয়েছে কি না তা স্পষ্ট নয়। তবে প্রাথমিক তদনন্তে এটুকু নিশ্চিত, ড্রোনের  (drones) মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে। মনে করা হচ্ছে, ভূস্বর্গে ফের বড়সড় কোনও নাশকতার ছক করা হচ্ছিল। আপাতত লক্ষ্য ছিল হেলিকপ্টার। আপাতত লক্ষ্য ছিল হেলিকপ্টার।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Mann Ki Baat: 'নির্ভয়ে টিকা নিন', নিজের মায়ের প্রসঙ্গ টেনে দেশবাসীকে আহ্বান মোদীর