রাতভর বৃষ্টিতে ফের বিপদের আশঙ্কা ভূস্বর্গে, নিখোঁজ শহরের মহিলা

রাতভর বৃষ্টিতে ফের বিপদের আশঙ্কা ভূস্বর্গে। বৃষ্টি হয়েছে শ্রীনগর সহ বেশ কিছু এলাকায়। টানা বৃষ্টিতে ঝিলমের জলস্তর ফের ফুলে ফেঁপে ওঠার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। রাজধানী শ্রীনগরের একাধিক এলাকা এখনও বানভাসি।

Updated By: Apr 2, 2015, 11:51 AM IST
রাতভর বৃষ্টিতে ফের বিপদের আশঙ্কা ভূস্বর্গে, নিখোঁজ শহরের মহিলা

ওয়েব ডেস্ক: রাতভর বৃষ্টিতে ফের বিপদের আশঙ্কা ভূস্বর্গে। বৃষ্টি হয়েছে শ্রীনগর সহ বেশ কিছু এলাকায়। টানা বৃষ্টিতে ঝিলমের জলস্তর ফের ফুলে ফেঁপে ওঠার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। রাজধানী শ্রীনগরের একাধিক এলাকা এখনও বানভাসি।

পাহাড়ি এলাকায় নতুন করে ভারী তুষারপাতের কারণে গতকালই  জম্মু-কাশ্মীরের সাত জেলায় ধ্বসের সতর্কতা জারি করে রাজ্য প্রশাসন।  অনন্তনাগ, কুলগাম, পুলোয়ামা, বারামুল্লা, কুপওয়ারা , বাঁদিপোরা ও গন্ডেরবাল জেলায় ধসের সতর্কতা জারি। ইতিমধ্যেই ধসে চাপা পড়ে  বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। প্রতিকূল আবহাওয়ার মধ্যেই ত্রাণ ও উদ্ধারকার্য চালিয়ে যাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। বানভাসি কাশ্মীর থেকে মঙ্গলবার রাতেই শহরে ফিরেছেন কয়েকজন পর্যটক। কিন্তু তৃপ্তি ঘোষের খোঁজ মেলেনি। ভূস্বর্গে বেড়াতে গিয়ে নিখোঁজ মায়ের চিন্তায় ছেলের চোখে ঘুম নেই।

২২ মার্চ একটি ট্রাভেলিং এজেন্সির সঙ্গে কাশ্মীর ও পাঞ্জাব বেড়াতে যান মেটিয়াবুরুজের বাসিন্দা তৃপ্তি ঘোষ।  ছেলের সঙ্গে নিয়মিত ফোনে যোগাযোগ রাখছিলেন তিনি। কিন্তু কাশ্মীরে  বন্যা পরিস্থিতির  চরম অবনতির পর থেকে তাঁর সঙ্গে পরিবারের যোগাযোগ বিচ্ছিন্ন।

বরাবরই বাড়ির কেউ সঙ্গে যান। এবারই প্রথম ট্রাভেল এজেন্সির সঙ্গে দলে ভিড়ে একাই বেরিয়েছেন তৃপ্তি ঘোষ। বানভাসি কাশ্মীরে তাঁর খোঁজ পেতে বারবার চেষ্টা করেও ফল মেলেনি।

বন্যায় ভয়ঙ্কর ভূস্বর্গে চরম দুর্ভোগের অভিজ্ঞতা নিয়ে মঙ্গলবার শহরে ফিরেছেন টালিগঞ্জের একদল পর্যটক। কিন্তু তৃপ্তি ঘোষ কোথায়? তিনি  সুস্থ আছেন তো? মেটিয়াবুরুজের ঘোষ বাড়িতে দুশ্চিন্তার ছায়া ক্রমশ দীর্ঘ হচ্ছে।

.