‘গত ৬ দিনে একটাও গুলি চলেনি’ পরিস্থিতি স্বাভাবিক দাবি জম্মু-কাশ্মীর পুলিসের

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর অভিযোগ, জম্মু-কাশ্মীরে হিংসার খবর আসছে। কিন্তু সরকার তা লুকিয়ে রাখছে। এমন লুকোচুরি খেলা কেন্দ্র বন্ধ করুক বলে দাবি তোলেন রাহুল গান্ধী

Updated By: Aug 11, 2019, 11:40 AM IST
‘গত ৬ দিনে একটাও গুলি চলেনি’ পরিস্থিতি স্বাভাবিক দাবি জম্মু-কাশ্মীর পুলিসের
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: ইদের আগে ছন্দে ফিরছে জম্মু-কাশ্মীর। বেশ কিছু জায়গায় শিথিল করা হয়েছে ১৪৪ ধারা। ধীরে ধীরে খুলছে দোকানপাট, স্কুল-কলেজ। তবে, ‘বিক্ষিপ্ত’ বিক্ষোভের খবরও মিলছে। জম্মু-কাশ্মীর পুলিস টুইট করে জানায়, গত ৬ দিনে কোনও গুলি চালনার ঘটনা ঘটেনি। পুলিসের একটাও গুলি চলেনি বলে দাবি জম্মু-কাশ্মীর প্রশাসনের।

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর অভিযোগ, জম্মু-কাশ্মীরে হিংসার খবর আসছে। কিন্তু সরকার তা লুকিয়ে রাখছে। এমন লুকোচুরি খেলা কেন্দ্র বন্ধ করুক বলে দাবি তোলেন রাহুল গান্ধী। এমনও খবর জানা যায়, শ্রীনগরে প্রায় ১০ হাজার মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছে। এ খবর ভুয়ো বলে দাবি কেন্দ্রের। শনিবার, স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, শ্রীনগরে ১০ হাজার মানুষের বিক্ষোভের দাবি করেছে বিভিন্ন সংবাদমাধ্যম। তা সম্পূর্ণ ভুয়ো। কেন্দ্রের দাবি, শ্রীনগর বা বারামুলায় বিক্ষিপ্ত বিক্ষোভের ঘটনা ঘটলে ২০ জন মানুষের জমায়েত হয়নি।

আরও পড়ুন- ‘জওহরলাল নেহরু একজন ক্রিমিন্যাল, তাঁর জন্যই আজ পাকিস্তানের দখলে কাশ্মীরের একাংশ’

জম্মু-কাশ্মীর পুলিসের ডিজি এবং সচিবে যৌথ বিবৃতিতে ভুয়ো খবরে বিশ্বাস না করার আবেদন জানানো হয়েছে। গত ৬ দিনে কোনও গুলি চালনার ঘটনা ঘটেনি।   ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি। শুক্রবারের নমাজ পড়েছেন সেখানকার মানুষ। খুলেছে স্কুল-কলেজ। এর মধ্যেই অনন্তনাগে স্থানীয়দের সঙ্গে কথাবার্তা বলতে দেখা গেল অজিত দোভাল। শনিবার ইদের ভেড়া কেনাবেচার বাজারে সটান পৌঁছে যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা। ইদের আগাম শুভেচ্ছা জানিয়ে স্থানীয়দের খোঁজখবর নেন। বলে রাখি, অনন্তনাগের এটিএম ও বাজার খোলা। অনন্তনাগে ভেড়া বিক্রেতার কাছে দোভাল জানতে চান, কত করে যাচ্ছে? বিক্রেতা উত্তর দেন,'১০ হাজার টাকা দাম। ওজন ৩৬-২৭ কেজি হবে।' কার্গিল থেকে ভেড়াটি আনা হয়েছে বলে জানান ওই যুবক।

.